Mehbuba Mufti: কাশ্মীরে দুর্ঘটনার কবলে মেহবুবা মুফতির এসকর্ট, আহত আইটিবিপি জওয়ান

mehbuba

দুর্ঘটনাগ্রস্থ হল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতির (Mehbuba Mufti) এসকর্ট গাড়ি। এ ঘটনায় আইটিবিপির এক জওয়ান আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকায়। তবে মেহবুবা মুফতি নিরাপদে রয়েছেন।

এক আধিকারিক জানিয়েছেন, মেহবুবা মুফতি অনন্তনাগ শহর থেকে বিজবেহারার দিকে যাচ্ছিলেন যখন তাঁর একটি এসকর্ট গাড়ি উরানহল এলাকার কাছে দুর্ঘটনার শিকার হয়। ঘটনায় আহত এক আইটিবিপি কর্মীকে এসডিএইচ বিজবেহারায় নিয়ে যাওয়া হয়, সেখান থেকে তাঁকে জিএমসি অনন্তনাগে পাঠানো হয়। ওই আধিকারিক জানিয়েছেন, মেহবুবা মুফতি নিরাপদে রয়েছেন এবং তাঁর যাত্রার জন্য রওনা হয়েছেন।

ঘটনার পর মেহবুবা মুফতির কনভয় কিছু সময়ের জন্য ঘটনাস্থলে অবস্থান করে। এর পরে, জওয়ানকে হাসপাতালে পাঠানোর পর প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও এগিয়ে যান। তবে কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে তা এখনও স্পষ্ট নয়। বর্তমানে পুলিশ পুরো বিষয়টি তদন্ত করছে। এ ঘটনায় আরও দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পিডিপি সভাপতি মেহবুবা মুফতি শুক্রবার অভিযোগ করেন যে কাশ্মীরে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে এবং তার দলের প্রার্থীর এক প্রচারককে আটক করা হয়েছে। এক সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি বলেন, ইঞ্জিনিয়ার রশিদের প্রধান প্রচারক শওকত পণ্ডিতকে চুগাল থানায় আটক করা হয়েছে। যারা তাকে প্রচারণা থেকে বিরত রাখতে চায় এবং এভাবে ‘প্রক্সি’ প্রার্থীকে সাহায্য করতে চায় তাদের নির্দেশে এটি করা হয়েছে। কাশ্মীরে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে।

Google news