Nagpur:টানা বৃষ্টিতে স্তব্ধ মহারাষ্ট্রের নাগপুর! মৃত বেড়ে ৪

 

 

খবরএইসময় ডেস্ক: প্রবল বৃষ্টিতে বদলে গেছে কমলালেবুর শহর নাগপুরের রং। শুক্রবার রাত থেকে নাগাড়ে বৃষ্টিতে বিপর্যস্ত শহর। প্রায় কুড়ি হাজার বাড়ি জলের তলায়। রাস্তার বিভিন্ন প্রান্তে আটকে পড়েছে একাধিক যানবাহন। জলযন্ত্রণা থেকে ছাত্র-ছাত্রীদের মুক্তি দিতে স্কুল কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নাগপুর স্টেশনে জল ঢুকে যাওয়ায় প্রভাব পড়েছে ট্রেন চলাচল ব্যবস্থায়।

 

প্রাকৃতিক বিপর্যয়ে নাগপুরে বয়ে চলা নাগ নদী কার্যত ফুঁসছে। বাঁধ ভেঙে শহরে ধেয়ে ঢুকছে আমবাজারি ঝিলের জল। ফলে আরও জটিল হয়েছে বন্যা পরিস্থিতি।ইতিমধ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে চার যার মধ্যে একজন মহিলা। নাগপুর হায়দ্রাবাদ সংযোগকারী ৬ নম্বর জাতীয় সড়কে ধস নেমে মৃত্যু হয়েছে এক নাগরিকের। ভারী বৃষ্টিপাতের জেরে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

বিপর্যয় মোকাবিলা বাহিনীর সাথে উদ্ধারকার্যে ঝাঁপিয়ে পড়েছে কেন্দ্রীয় সেনাবাহিনী। ইতিমধ্যেই ৪০০ বাসিন্দাকে উদ্ধার করে সুরক্ষিত স্থানে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। সুরক্ষার কথা মাথায় রেখে ১৪টি ট্রান্সফর্মার বন্ধ রাখায় অন্ধকারে ঢেকেছে শহর। তবে পরিস্থিতি উন্নতি হলে সেগুলি চালু করার আশ্বাস দিয়েছে বিদ্যুৎ দপ্তর।

 

পরিস্থিতির উপর নজরে রেখেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ও কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারদের আর্থিক সহায়তার কথা ঘোষণা করেছে নাগপুর নগর নিগম।

 

মহারাষ্ট্রের নাগপুর ছাড়া পুনে, আহমেদনগর, নাসিক, ভান্ডারা ,গণ্ডিয়া সহ বেশ কিছু অঞ্চলে বেড়েছে বৃষ্টির পরিমাণ। যার জেরে বেড়েছে ভোগান্তি।

Google news