RCB in Playoffs: আরসিবি প্লে-অফের টিকিট পাওয়ায় ভারতজুড়ে অকাল দীপাবলি, অভিনন্দন বিজয় মালিয়ার

rcbpl

এভাবেও ফিরে আসা যায়। আইপিএল ২০২৪-এ আরসিবি (RCB in Playoffs) যে উদাহরণ স্থাপন করেছে তা দেখার পরেও এই কথাই বলা যেতে পারে। অন্যথায়, কে জানত যে এই দল, যারা একসময় প্রায় টুর্নামেন্টের বাইরে চলে যেতে বসেছিল, তারা পর পর ৬ ম্যাচ জিতে প্লে-অফের টিকিট ছিনিয়ে নেবে? কে জানত ১৫ দিন আগে যে দল পয়েন্ট টেবিলে ১০ নম্বরে ছিল। তারা ১৫ দিন পর প্লে-অফের টিকিটও পেতে পারে? কিন্তু এটাই হল ক্রিকেট। আর তাতেই অনিশ্চয়তার পারদ চড়ছে। আরসিবি প্লে-অফে পৌঁছনোর পর অনেকেই অনেক কথা বলছেন। মন্তব্য করেছেন আরসিবি-র একসময়ের মালিক বিজয় মালিয়াও।

আরসিবি সম্পর্কে বিজয় মালিয়া কী বলেছেন তা জানার আগে, আরসিবির জয়ে ভারতের বিভিন্ন প্রান্তে অকাল দীপাবলির যে ছবি দেখা গেল, একবার তার ঝলক নিয়ে নেওয়া যাক। কী রাস্তা, কী মহল্লা, কী বিশ্ববিদ্যালয়ের করিডোর। দেশের ছোটো বড় শহরগুলি জুড়ে আরসিবি ভক্তরা আনন্দে মাতোয়ারা হয়ে ওঠেন।

আরসিবির হোম সিটি বেঙ্গালুরকে দিয়েই শুরু করা যাক। চেন্নাই সুপার কিংসের শেষ উইকেটের পতন হতেই সমস্বরে গর্জন করে ওঠে গোটা শহর। ভারতের টেক সিটির আকাশে বাতাসে তখন শুধু আরসিবি-আরসিবি এবং বিরাট-বিরাট ধ্বনি। শহরের বড় বড় বিল্ডিংগুলি থেকে পিল পিল করে রাস্তায় নেমে আসতে শুরু করে মানুষেরা। সকলের ছিল চিৎকারে তখন কান পাতা দায়। জায়গায় জায়গায় তখন আতসবাজি পুড়িয়ে চলছে সেলিব্রেশন। বেঙ্গালুরু শহরের প্রতিটি কোণ থেকে এই ধরনের উদযাপনের ছবি পোস্ট হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

একই ধরনের স্লোগান ও আতশবাজি পোড়ানোর ছবি এসেছে হায়দরাবাদের আইটি করিডোর থেকেও। আরসিবির জয়ের উদযাপন কেবল দক্ষিণ ভারতের শহরগুলিতে সীমাবদ্ধ ছিল না। দেশের রাজধানী দিল্লিতেও এমনি উদযাপন দেখা গিয়েছে মানুষের মধ্যে। দিল্লি সংলগ্ন গ্রেটার নয়ডার বেনেট বিশ্ববিদ্যালয়ের করিডোরেও প্রচুর ভক্ত আরসিবির জয়ে উল্লাসে ফেটে পড়েন।

আরসিবি প্লে-অফে পৌঁছনোর পর বিজয় মালিয়াও দলকে অভিনন্দন জানান। নিজের এক্স হ্যাণ্ডেলে তিনি লিখেছেন, ‘শীর্ষ চারে যোগ্যতা অর্জন এবং আইপিএল প্লে অফে পৌঁছানোর জন্য RCB-কে আন্তরিক অভিনন্দন। দুর্দান্ত দৃঢ় সংকল্প এবং দক্ষতা হতাশাজনক শুরুর পরে জয়ের গতি তৈরি করেছে। এগিয়ে যাও ওপরের দিকে ট্রফির দিকে।’

আইপিএল ২০২৪-এ আরসিবির শুরুটা খুবই খারাপ হয়েছিল। প্রথম  ৮ ম্যাচের মাত্র ১টিতেই জিতেছে পেরেছিল তারা। কিন্তু, তারপর ঘুরে দাঁড়াতে শুরু করে আরসিবি। পরের ৬টি ম্যাচ পরপর জিতে প্লে-অফে তাদের স্থান নিশ্চিত করে। আরসিবি আইপিএলের ইতিহাসে প্রথম দল যারা প্রথম ৭ ম্যাচের মধ্যে ৬টিতে পরাজয়ের পরেও প্লে-অফে উঠেছে।

Google news