T20 WC 2024: বাদ পড়লেন রাহুল ও কার্তিক, টি২০ বিশ্বকাপে নিজের দল বাছলেন পাঠান

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 WC 2024) জন্য ভারতীয় দল এই মাসের শেষের দিকে নির্বাচিত হবে বলে আশা করা হচ্ছে। প্রধান নির্বাচক অজিত আগরকরের জন্য ১৫ সদস্যের দল বাছাই করা সহজ কাজ নয়। আইপিএলের পর যদি দল নির্বাচন করা হত, তাহলে সম্ভবত আগরকর অ্যান্ড কোং-এর জন্য অনেক কিছু সহজেই সমাধান করা যেত। কিন্তু এখন নির্বাচকরা আইপিএলের পারফরম্যান্সকে উপেক্ষা করতে পারেন না। রিয়ান পরাগ থেকে শিবম দুবে এবং রুতুরাজ গায়কোয়াড় পর্যন্ত, তারা তাদের পারফরম্যান্স দেখিয়ে ইরফানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া, শ্রেয়স আইয়ার এবং মহম্মদ সিরাজ প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন। ভারতের প্রাক্তন ফাস্ট বোলার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তার ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন। ইরফান তাঁর দলে বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন এবং অনেক খেলোয়াড়কে বাইরে রেখকেছেন।

ইরফান পাঠান স্টার স্পোর্টসে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দলে যশস্বী জয়সওয়ালকে বেছে নিয়েছেন। বিশ্বকাপের দলে যশস্বীর জায়গা নিয়ে সমর্থন ছিল না অনেকের। কিন্তু সেঞ্চুরি করে সমালোচকদের মুখ বন্ধ করে দেন তিনি। একইভাবে, বিরাটের জায়গা নিয়ে অনেক আলোচনা হয়েছিল, কিন্তু কোহলি তার ব্যাট দিয়ে জবাব দিয়েছেন। বিরাট কোহলি বর্তমানে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারী। শুভমান গিলকেও দলে রেখেছেন পাঠান।

হার্দিক পান্ডিয়ার খারাপ ফর্মের সমালোচনা করলেও ইরফান পাঠান বিশ্বকাপ দলে এই অলরাউন্ডারকে বেছে নিয়েছেন। আইপিএল ২০২৪-এ পাণ্ড্যর পারফরম্যান্স খুবই সাধারণ। সে খুব বেশি বল করে না। পাঠান শিবম দুবেকেও সুযোগ দিয়েছেন, এই মুহূর্তে আইপিএলে যিনি সবচাইতে আলোচিত ক্রিকেটার। শিবম এই মরশুমে সিএসকে-র হয়ে ৩০০-র বেশি রান করেছেন। স্পিন বিভাগে রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের মতো খেলোয়াড়দের উপর আস্থা রেখেছেন পাঠান। বুমরা, সিরাজ ও অর্শদীপকে পেস আক্রমণে অন্তর্ভুক্ত করা করেছেন।

ইরফানের পছন্দের ১৫ সদস্যের ভারতীয় দল

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরা, মণীশ পান্ডে।

Google news