Weather Update: রথের দিন কি ঝেঁপে বৃষ্টি হবে রাজ্যে, জেনে নিন এক নজরে

rainy day

সক্রিয় মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের পুরুলিয়া থেকে কাঁথির উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে রথযাত্রার দিনে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভবনা (Weather Update)। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা কম। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির বেশি সম্ভাবনা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে।

উত্তরবঙ্গে আজ, শনিবারও অতিভারী বৃষ্টির সতর্কতা উপরের দিকের পাঁচ জেলায়। শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। উত্তর দিনাজপুরেও শনিবার ও রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা সামান্য কমতে পারে।

কলকাতায় মূলত মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

আজ, শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৭ থেকে ৯৩ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Google news