KKR Vs RR: ঘরের মাঠে রাজস্থানের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিতে প্রস্তুত কলকাতা

KKR vs RR

আজ আইপিএলের ৩১তম ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্স মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস (KKR Vs RR) । এই মরসুমে, উভয় দলই পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি স্থানে রয়েছে, তাই উভয় দলই তাদের আধিপত্য বজায় রাখতে কঠোর চেষ্টা করবে। রাজস্থান রয়্যালস ৬টি ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে ১ নম্বরে রয়েছে। আর নাইট রাইডার্স তার চেয়ে একটি ম্যাচ কম খেলে ৪টি জয়ের সাথে ৮ পয়েন্ট করেছে এবং নেট রান রেট ভাল হওয়ার কারণে ২ নম্বরে রয়েছে। আজ ঘরের মাঠে রাজস্থানকে হারাতে পারলে পয়েন্ট টেবিলের প্রথম স্থানে পৌঁছে যাবে শ্রেয়াস আইয়ারের দল।

দুই দলই টেবিলের শীর্ষে

শীর্ষে থাকার জন্য উভয় দলই যে তাদের সর্বাত্মক শক্তি প্রয়োগ করবে তাতে কোনো সন্দেহ নেই। কেকেআর ঘরের মাঠে কেকেআর যথেষ্ট শক্তিশালী প্রতিপক্ষ। তাই রয়্যালসের চ্যালেঞ্জ মোটেও সহজ হবে না। অন্যদিকে, সঞ্জু স্যামসন-এর নেতৃত্বে অনেক স্থিতিশীলতা দেখাচ্ছে রাজস্থানকে। দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে।  কেকেআর-এর প্রতিটি পদক্ষেপের জবাব দেওয়ার ক্ষমতা তাদের আছে। এমন পরিস্থিতিতে ইডেন গার্ডেন্সের পিচের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে।

পিচ রিপোর্ট

তবে টি-টোয়েন্টি ক্রিকেটের দিক থেকে এখানকার পিচ ব্যাটিংয়ের জন্য স্বর্গের চেয়ে কম নয়। এটি সর্বদা এখানে ব্যাটসম্যানদের সমর্থন করেছে এবং মাঠের দ্রুত আউটফিল্ডও ব্যাটসম্যানদের সর্বদা সাহায্য করে থাকে। যদিও এই মাঠটি বেঙ্গালুরুর থেকে একটু বড়, তাই এখানে ব্যাটসম্যানদের তাদের শট মারার সময়  পুরো জোর দিতে হবে।

আবহাওয়ার পূর্বাভাস

কলকাতায় এখন তাপমাত্রার পারদ বাড়তে শুরু করেছে। প্রচণ্ড সূর্যালোক এবং তাপের কারণে এখানে গরম থাকবে, তাই সন্ধ্যাবেলার ম্যাচ হলেও গরমের প্রভাব যথেষ্টই থাকবে বলে মনে করা হচ্ছে। আজ দিনের বেলায় শহরের তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাবে, যেখানে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট Accuweather অনুসারে, সন্ধ্যায় ম্যাচের সময় তাপমাত্রা প্রায় ২৯ ডিগ্রি সেলসিয়াস হবে বলে আশা করা হচ্ছে তবে এটি ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মতো অনুভূত হবে। বাতাসে আর্দ্রতার মাত্রা থাকবে ৮১ শতাংশ তবে আজ বৃষ্টির সম্ভাবনা নেই।

Google news