বেআইনি অস্ত্র কারবারের সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতার বসিরহাটের প্রভাবশালী বিজেপি নেতা

সৌভিক সরকার, বসিরহাটঃ  বেআইনি অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক প্রভাবশালী বিজেপি নেতাকে গ্রেফতার করল পুলিস। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি পিস্তল ও ৪ রাউন্ড গুলি।

ধৃত বিজেপি নেতা ৩৫ বছরের যুবক বাপিন দাস বসিরহাটে বেশ প্রভাবশালী বলেই পরিচিত।বাড়ি বসিরহাট পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের ঘড়ি বাড়ি এলাকার তিন নম্বর কলোনি দাদার পাড়ায়। সম্প্রতি বসিরহাটের ময়লাখোলা এলাকা থেকে ৪টি পিস্তল ও ২ রাউন্ড গুলি সহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিস।

সেই সূত্র ধরে,শুক্রবার গভীররাতে বসিরহাটের ঘড়িবাড়ি এলাকার নিজের বাড়ি থেকেই বিজেপি নেতা বাপিন দাসকে অস্ত্রসহ হাতেনাতে পাকড়াও করে বসিরহাট পুলিশ জেলার এসডিপিও অভিজিৎ সিনহা মহাপাত্র এবং বসিরহাট থানার আইসি সুরেন্দ্রকুমার সিং-এর নেতৃত্বে একদল পুলিশ।

ধৃত অস্ত্র ব্যবসায়ীর সূত্র ধরেই অস্ত্র কারবারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে। পুলিস দাবি করেছে, এই চক্রটি ভিন রাজ্য ও উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকা থেকে অস্ত্র ও গুলি নিয়ে এসে মূলত বাংলাদেশ এবং এলাকায় দুষ্কৃতীদের কাছে বিক্রি করে থাকে।

বিজেপি নেতা বাপিন দাস ২০১৫ সালের পুরসভার নির্বাচনে বসিরহাট ১৩ নম্বর ওয়ার্ড থেকে বিজেপি প্রার্থী ছিল। দীর্ঘদিন ধরে পুলিশের কাছে অভিযোগ আসছিল অস্ত্র মজুদ করা এবং অসামাজিক কাজ করে মানুষকে ভয় দেখানো মতো ঘটনা ঘটাচ্ছিল ওই বাপিন দাস।  ওই বিজেপি নেতার সঙ্গে অস্ত্র ব্যবসায়ীদের কারবার আছে কিনা, ভিন রাজ্যে অস্ত্র পাঠাত কিনা, কিংবা বাংলাদেশে কোন অস্ত্র পাঠিয়ে ছিল কিনা সেটাও তদন্ত করছে পুলিশ।

Google news