LA Olympics 2028: ২০২৮ অলিম্পিকে ক্রিকেটের জায়গা বিরাট কোহলির কারণেই! অলিম্পিক ডিরেক্টরের দাবি

সমাপ্ত হল ২০২৪ প্যারিস অলিম্পিক। এদিকে, ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিকের (LA Olympics 2028) প্রস্তুতি এখন পুরোদমে চলছে। তবে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর রয়েছে। প্রকৃতপক্ষে, লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়েছে। সম্প্রতি, অলিম্পিক ডিরেক্টর নিকোলো ক্যাম্প্রিয়ানি লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তির কথা বলেছিলেন। লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে (LA Olympics 2028) কেন ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়েছে তাও তিনি ব্যাখ্যা করেন। নিকোলো ক্যাম্প্রিয়ানি বলেন, বিরাট কোহলির জনপ্রিয়তাই লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার মূল কারণ। বিরাট কোহলি একজন গ্লোবাল আইকন।

অলিম্পিক পরিচালক নিকোলো ক্যাম্প্রিয়ানি বলেন, বিশ্বজুড়ে প্রায় ২.৫ বিলিয়ন মানুষ ক্রিকেট পছন্দ করে। অলিম্পিকে বিশ্বের দ্বিতীয় সর্বাধিক জনপ্রিয় খেলাকে স্বাগত জানাতে পেরে আমরা রোমাঞ্চিত। তিনি বলেন, ‘আমরা আমেরিকায় ক্রিকেটের (LA Olympics 2028) প্রচার করতে চাই। আমার বন্ধু বিরাট কোহলিকে নিয়ে নিন। তিনি সোশ্যাল মিডিয়ায় বিশ্বের তৃতীয় সর্বাধিক অনুসরণকারী ক্রীড়াবিদ। লেব্রন জেমস, টম ব্র্যাডি এবং টাইগার উডসের চেয়ে বিরাট কোহলির ফলোয়ার বেশি।

তবে, এই প্রথমবার নয় যে ক্রিকেট অলিম্পিকের (LA Olympics 2028) অংশ হবে। ১৯০০ সালের প্যারিস অলিম্পিকে ক্রিকেট খেলা হয়েছিল। কিন্তু এই অলিম্পিকে মাত্র একটি ক্রিকেট ম্যাচ খেলা হয়েছিল। তারপর থেকে অলিম্পিকে ক্রিকেট খেলা হয়নি। ১২৮ বছর পর অলিম্পিকে ফিরছে ক্রিকেট। অলিম্পিকে ক্রিকেট ফিরে আসায় বিশ্বজুড়ে ক্রিকেট অনুরাগীরা উচ্ছ্বসিত। ধরা যাক, প্যারিস অলিম্পিক শেষ। সারা বিশ্বের চোখ এখন ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিকের দিকে। এই অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Google news