Accident: পিকআপ ট্রাক খাদে পড়ে ১৭ জন আদিবাসী শ্রমিকের মৃত্যু, আহত ২০ জনেরও বেশি

chhtt

ছত্তিশগড়ের কাওয়ারধা জেলায় ভয়াবহ দুর্ঘটনা (Accident) ঘটেছে। জঙ্গলে শালপাতা সংগ্রহ করতে যাওয়া মজদুরদের পিকআপ ট্রাকটি ২০ ফুট গভীর খাদে পড়ে যায়। এই দুর্ঘটনায় ১৭ জন ঘটনাস্থলেই মারা যান এবং ২০ জনেরও বেশি গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ ও প্রশাসন ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া আহত শ্রমিকদের উদ্ধার করে চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যায়। দুর্ঘটনার একটি ভিডিওও প্রকাশ্যে এসেছে, যেখানে শ্রমিকদের পিকআপ ট্রাকের কাছে শুয়ে থাকতে দেখা গেছে।

ঘটনাটি ঘটেছে কবীরধাম জেলার কুকুদুর থানাধীন বাহাপানি গ্রামে। সোমবার দুপুর ২টা ৩০ মিনিটে শ্রমিকরা পিকআপে করে জঙ্গল থেকে ফিরছিল। ট্রাকে প্রায় ৪০ জন যাত্রী ছিলেন। নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি ২০ ফুট গভীর খাদে পড়ে যায়। ট্রাকের নিচে চাপা পড়ে ১৭ জন শ্রমিকের মৃত্যু হয়। আহত হয়েছেন ২০ জনেরও বেশি শ্রমিক।

এই ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। চিৎকার শুনে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে আসেন। স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় উদ্ধার অভিযান শুরু করে। পরে পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করে। এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন ২০ জনেরও বেশি শ্রমিক।

পিকআপ ভ্যানের সবাই ছিলেন সেমাহাড়া গ্রামের বাসিন্দা। এই মরশুমে গ্রামবাসীরা শালপাতা সংগ্রহের কাজ করে। সোমবার সকালে, বৈগা উপজাতির ৪০ জন পুরুষ ও মহিলা একটি পিকআপে শালপাতা তুলতে গিয়েছিলেন। ফিরে আসার সময় বেলা প্রায় আড়াইটার সময় গাড়িটি নিয়ন্ত্রণের বাহাপানী গ্রামের কাছে রাস্তার পাশে ২০ ফুট গভীর গর্তে পড়ে যায়, যার ফলে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২০ জনেরও বেশি। পুলিশ ও অ্যাম্বুলেন্সের সহায়তায় আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Google news