Asaduddin Owaisi: রাশিয়ায় প্রধানমন্ত্রী মোদী, পুতিনের কাছে এই প্রশ্ন রাখার আর্জি ওয়েইসির

সোমবার রাশিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। এদিকে, অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) সভাপতি আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi) বলেছেন, প্রধানমন্ত্রী মোদীর উচিত পুতিনের সঙ্গে ইউক্রেনের যুদ্ধে ভারতীয়দের নিয়োগের বিষয়টি উত্থাপন করা।

Asaddudin Owaisi | PM Modi should take up with Vladimir Putin recruitment of Indians to fight Ukraine war: Asaduddin Owaisi - Telegraph India

তিনি (Asaduddin Owaisi) বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচিত রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সঙ্গে রাশিয়ার সেনাবাহিনীতে কর্মরত ভারতীয় নাগরিকদের বিষয়টি নিয়ে আলোচনা করা এবং ইউক্রেনের যুদ্ধে লড়াই করার জন্য ভারতীয়দের নিয়োগ বন্ধ করা। হায়দরাবাদের সাংসদ বলেন, যুদ্ধক্ষেত্রে আটকে পড়া ভারতীয়দের যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরিয়ে আনার বিষয়টিও তাঁর নিশ্চিত করা উচিত।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ তিনি (Asaduddin Owaisi) লিখেছেন, যেহেতু নরেন্দ্র মোদী রাশিয়ায় রয়েছেন, তাই তাঁর উচিত পুতিনের সঙ্গে যোগাযোগ করা এবং ইউক্রেনের যুদ্ধে ভারতীয়দের নিয়োগ করা বন্ধ করা। তাঁদের এটাও নিশ্চিত করতে হবে যে, যুদ্ধে আটকে পড়া নিরপরাধ ভারতীয়দের যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরিয়ে আনা হবে। সফরকালে প্রধানমন্ত্রী ইউক্রেনে চলমান সংঘাতের মধ্যে রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠক করবেন। ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার আক্রমণ শুরু হওয়ার পর এটি তাঁর প্রথম সফর। ইকোনমিক টাইমসের প্রতিবেদন অনুসারে, অনেক ভারতীয় রাশিয়ান সেনাবাহিনীতে নিরাপত্তা সহকারী হিসাবে কাজ করছেন এবং ইউক্রেন সীমান্তের কিছু এলাকায় রাশিয়ান সৈন্যদের পাশাপাশি লড়াই করতে বাধ্য হয়েছেন।

Image

বিদেশ মন্ত্রক (এমইএ) জুনে বলেছিল যে রাশিয়া-ইউক্রেন সংঘর্ষে রাশিয়ান সেনাবাহিনীতে কর্মরত ৩০ বছর বয়সী হায়দরাবাদের বাসিন্দা সহ কমপক্ষে চারজন ভারতীয় নাগরিক নিহত হয়েছেন।

Google news