IND-PAK Cricket: পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে চান রোহিত শর্মা, কীভাবে সম্ভব তাও জানালেন

ভারত ও পাকিস্তানের (IND-PAK Cricket) দল একে অপরের বিরুদ্ধে শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টেই খেলে। ২০০৮ সালে মুম্বাই হামলার পর থেকে উভয় দলই কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি, তবে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এই বিষয়ে একটি বড় বিবৃতি দিয়েছেন। তিনি বলেন, নিরপেক্ষ জায়গায় ভারত-পাকিস্তানের মধ্যে টেস্ট সিরিজ হলে তাতে কোনো সমস্যা নেই।

২০০৮ সালে, মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা, আজমল কাসাব এবং তার সহযোগী জঙ্গিরা ১৫০ জনেরও বেশি লোককে হত্যা করেছিল। সেই কুখ্যাত ঘটনার পর থেকে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানের বিরুদ্ধে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। এই দুই দল শুধুমাত্র আইসিসি টুর্নামেন্ট এবং এশিয়া কাপে একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলে। কিন্তু এবার এই ইস্যুতে বড়সড় বিবৃতি দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। রোহিত শর্মা বলেছেন, যদি বিদেশে ভারত-পাকিস্তানের মধ্যে টেস্ট সিরিজ হয়, তাহলে সেটা খেলতে তার কোনো সমস্যা নেই।

‘পাকিস্তানের সঙ্গে ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে’

প্রাক্তন অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট এবং প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের ইউটিউব শো ক্লাব প্রেইরি ফায়ারে রোহিত শর্মা এই বড় বিবৃতি দিয়েছেন। রোহিত বলেছেন যে তিনি পুরোপুরি বিশ্বাস করেন যে পাকিস্তান একটি ভাল দল। তাদের দুর্দান্ত বোলিং আক্রমণ রয়েছে এবং উভয়ের মধ্যে দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা হবে। নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচ সম্ভব কিনা জানতে চাওয়া হলে ভারতীয় অধিনায়ক বলেন যে তিনি পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পছন্দ করবেন। দারুণ এক ম্যাচ হবে দুই দলের মধ্যে।

ভারত সরকারের অনুমতি ছাড়া সম্ভব নয়

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের মধ্যে টেস্ট সিরিজ বা দ্বিপাক্ষিক সিরিজ বিসিসিআইয়ের হাতে নেই। বিসিসিআই স্পষ্টভাবে বলছে, ভারত সরকারের অনুমোদন ছাড়া পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেট খেলা যাবে না। অন্যদিকে, ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট খেলতে আগ্রাসীভাবে চাপ দিচ্ছে পাকিস্তান। এমনকি পাকিস্তান ক্রিকেট বোর্ডও আইসিসির প্রতিটি বৈঠকে এই বিষয়টি উত্থাপন করে থাকে। বিসিসিআই সবসময় পিসিবিকে ধাক্কা দেয়। গত বছর এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যায়নি ভারতীয় দল। ভারতীয় দল এই টুর্নামেন্টটি হাইব্রিড মডেলের অধীনে খেলেছিল এবং ভারতের সমস্ত ম্যাচ শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হয়েছিল। পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসতে চলেছে পাকিস্তানে। সেই টুর্নামেন্ট খেলতে ভারতীয় দল পাকিস্তানে যাবে কিনা তা ভবিষ্যৎ বলবে।

Google news