Joshimath Snowfall Video: যোশীমঠে ধ্বংসলীলার মাঝেই ভারী তুষারপাত, দেখুন ভিডিও

ভারী তুষারপাত ভূমি ধসে ক্ষতিগ্রস্ত জোশিমঠের উদ্বেগ বাড়িয়েছে          

 

 

খবর এইসময়,ওয়েব ডেস্ক: ডুবছে উত্তরাখণ্ডের যোশীমঠ। প্রকৃতিকে ধ্বংস করার সাজা হয়তো পেতে হচ্ছে। কিন্তু প্রকৃতি তাঁর সৌন্দর্য দিতে ভুলছে না। উত্তরাখণ্ডের যোশীমঠ ক’দিন ধরেই দেশ-বিদেশের খবরের শিরোনামে। ভূমিকম্প, ভূমিধস, হড়পা বানে যোশীমঠ জুড়ে ফাটল, ধ্বংসলীলা। সেখানকার সাড়ে ৪ হাজার মানুষকে ত্রান শিবিরে পাঠানো হয়েছে। ১২ দিনে সাড়ে ৫ সেন্টিমিটার বসে গিয়েছে যোশীমঠ। সেই যোশীমঠে গতকাল, রাত থেকে শুরু হয়েছে প্রবল তুষারপাত।

তুষারপাতের দৃশ্ দূর থেকে দেখতে তা যত ভালই লাগুক, মাথার ওপর ছাদ হারানোর ভয়ে রা ত কাটানো মানুষগুলো, কিংবা যারা ফাটলের জেরে ঘর হারা তাদের কাছে এই তুষারপাত আরও চিন্তা বাড়িয়েছে। সেখানকার উদ্ধারকাজও ব্যাহত হচ্ছে।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) 23 থেকে 27 জানুয়ারির মধ্যে দুর্যোগ-আক্রান্ত চামোলি জেলা সহ উত্তরাখণ্ডে ভারী তুষারপাত এবং বৃষ্টিপাতের একটা নতুন করে পূর্বাভাস দিয়েছে, যা ভূমি ধসে ক্ষতিগ্রস্ত জোশিমঠের উদ্বেগ বাড়িয়েছে।

আঞ্চলিক আবহাওয়া কেন্দ্রের আধিকারিকদের মতে, আউলি (জোশিমঠ থেকে 12 কিমি এগিয়ে অবস্থিত) ভারী তুষারপাতের সম্ভাবনা রয়েছে (4-6 ফুট) যেখানে জোশিমঠে পূর্বাভাসের পাঁচ দিনের মধ্যে 150 মিমি পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে।

রাতভর তাজা তুষারপাতের পর শনিবার সকালে উত্তরাখণ্ড বরফের ঘন চাদরে ঢাকা ছিল।চামোলি জেলা সহ জোশিমঠের উচ্চ পর্বতশ্রেণী এবং চামোলি জেলার বদ্রীনাথের পবিত্র মন্দির তুষার চাদরে ঢেকে গেছে তাজা তুষারপাত।

Google news