KKR Vs MI: নাইটদের প্লে-অফে জায়গা পাকা করার সুযোগ, মুম্বাইর বিরুদ্ধে আজ ভিলেন হতে পারে বৃষ্টি

kkrmi

মুম্বই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের (KKR Vs MI) মধ্যে আইপিএল ২০২৪-এর ৫১তম ম্যাচ অনুষ্ঠিত হবে। কলকাতার ইডেন গার্ডেনে সন্ধ্যা ৭:30 টা থেকে ম্যাচটি শুরু হবে। কলকাতা নাইট রাইডার্স এই মরশুমে ভালো খেলছে। এখন পর্যন্ত মোট ১১টি ম্যাচ খেলেছে। তারা ৮টি ম্যাচ জিতেছে এবং ৩টিতে হেরেছে। ৮টি জয়ে ১৬ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে।

এই মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের পারফরম্যান্স শুরু থেকেই ভালো ছিল না। এখন পর্যন্ত মোট ১২টি ম্যাচ খেলেছে। তারা ৮টি ম্যাচ হেরেছে এবং ৪টিতে জয় পেয়েছে। পয়েন্ট টেবিলের নবম স্থানে রয়েছে। আজ, মুম্বাই ইন্ডিয়ান্স তাদের ১৩তম ম্যাচ খেলতে নামছে এবং কলকাতা নাইট রাইডার্স তাদের ১২তম ম্যাচ। এই মরশুমে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। আর আজকের ম্যাচে মুম্বাইকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স প্লে-অফে নিজেদের জায়গা আরও করে নিতে চাইবে।

হেড-টু-হেড রেকর্ড

উভয় দলের হেড-টু-হেড রেকর্ডের কথা বললে, মুম্বাই ইন্ডিয়ান্সের এই ক্ষেত্রে কলকাতার থেকে এগিয়ে আছে। এখন পর্যন্ত দুই দলের মধ্যে ৩৩টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচটি ২৩টিতে জয় পেয়েছে। অন্যদিকে, কলকাতা নাইট রাইডার্স ১০টি ম্যাচে জয় পেয়েছে। দুই দলই আজ তাদের ৩৪তম ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে। মুম্বই ইন্ডিয়ান্স তাদের জয়ের গতি বজায় রাখতে পারবে কিনা তা দেখার বিষয়।

আবহাওয়ার পূর্বাভাস

কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে আইপিএল ম্যাচটি কলকাতায় অনুষ্ঠিত হবে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বিকেলে ৭১% এবং রাতে ৬৯% বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে বলা যেতে পারে যে, বৃষ্টি এই ম্যাচে ব্যাঘাত ঘটাতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩১ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৪ কিলোমিটার পর্যন্ত হতে পারে। একই সময়ে, আর্দ্রতা ৮২%-৮৯% পর্যন্ত থাকতে পারে। ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে উভয় দল ১-১ পয়েন্ট পাবে।

পিচ রিপোর্ট

কলকাতার ইডেন গার্ডেনের পিচ বোলারদের জন্য অনুকূল। কারণ স্পিনাররা এখানে ভাল টার্ন এবং বাউন্স পাওয়া যায়। এমন পরিস্থিতিতে পাওয়ারপ্লের সদ্ব্যবহার করা ব্যাটসম্যানদের জন্য ভালো হবে। পরিসংখ্যান বলছে, ইডেনের ২২ গজে পরে ব্যাট করা দল বেশি সুবিধা পেয়েছে। কলকাতায় ক্রমবর্ধমান আর্দ্রতার কারণে ম্যাচে শিশির ফ্যাক্টর হয়ে উঠতে পারে। তাই এখানে টসে জিতলে প্রথমে বোলিং করতে চাইবে দুই অধিনায়ক।

Google news