Lok Sabha Election 2024: অসুস্থ মদনের ‘ভোকাল’ টনিক, কাজে আসবে কি ভোটের দিন

Madan-Mitra on Saugata Roy's Rally

বহুদিন পরে তিনি ময়দানে! মানে ভোটের ময়দানে (Lok Sabha Election 2024), তবে আগের মতো সেই তেজ নেই, তবুও তিনি গর্জালেন। দু’একবার আওয়াজ দিলেন, মুখ মুছলেন। একটু থামলেন। আবার হুঁশিয়ারি দিলেন। মদন মিত্র-কে চেনা ছন্দে ফিরে পেয়ে খুশি তাঁর অনুগামীরা, তবে তাঁর ভোকাল টনিক কি কাজে আসবে ? সেই নিয়ে উঠেছে প্রশ্ন। শুক্রবার দমদমের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে কামারহাটিতে শ্রমিক সংগঠনের সভায় মদন মিত্র আবারও দলীয় কর্মীদের চাঙ্গা করলেন। বললেন,” তাজা থাকুন। ভোটের দিন সকাল ৬টায় নির্দেশ চলে যাবে, কীভাবে ভোট করাতে হবে।”

তাঁর গলায় সেই চেনা সুর! কিন্তু কানাঘুষো শোনা যায়, তিনি এখন রাজনীতিতে এখন একটু কোণঠাসা। তাঁর নির্দেশ কি কাজে আসবে? নাকি শুধুমাত্র রক্ত গরম করার জন্য তাঁর বক্তব্যই যথেষ্ট! নানা মুনির নানা মত, তবুও তিনি তো রাজনীতির ময়দানে চিরকিশোর। এইদিন তিনি সিপিএমকেও আক্রমণ করেছেন । তাঁর বক্তব্য, ” সিপিএম বলতে আমি বুদ্ধবাবুকে বুঝি। তাঁরা সিপিএম দলটা করতেন। কিন্তু এঁরা কোন সিপিএম? দাঁত বের করে হাসতে হাসতে সেলিম চলে গেলেন মুর্শিদাবাদে লড়াই করতে।”

এখানেই শেষ নয়, তিনি সজল ঘোষের কটাক্ষ প্রসঙ্গে তিনি বলেন, ” একটা ছোট্ট ফুটফুটে মেয়ে, তার নাম সায়ন্তিকা। তাকে বলছে, সায়ন্তিকা না, ও তো অ্যাকোয়াটিকা। সায়ন্তিকা অ্যাকোয়াটিকা, ইকোপার্ক না নিকোপার্ক – ওটা আমি ১ জুন তোমাদের বুঝিয়ে দেব।” তিনি কি তবে আবার অসুস্থতা কাটিয়ে স্মহিমায় ফিরবেন? হয়ত সময়ই তাঁর উত্তর দেবে।

Google news