Lok sabha Election 2024: পুনম মহাজন বাতিল! প্রার্থী হল সন্ত্রাসবাদী কাসাবের ফাঁসি হওয়া আইনজীবী উজ্জ্বল

Punam Mahajan Replace Ujjwal Nikam in Mumbai North Central-K.E

ভারতীয় জনতা পার্টির কেন্দ্রীয় নির্বাচন কমিটি ২০২৪সালের লোকসভা নির্বাচনে (Lok sabha Election 2024) মহারাষ্ট্রের উত্তর মধ্য মুম্বাই আসন থেকে প্রার্থী করেছে……

ভারতীয় জনতা পার্টির কেন্দ্রীয় নির্বাচন কমিটি আরেকটি তালিকা প্রকাশ করেছে। বিজেপি ২০২৪সালের লোকসভা নির্বাচনে (Lok sabha Election 2024) মহারাষ্ট্রের উত্তর মধ্য মুম্বাই আসন থেকে উজ্জ্বল দেবরাও নিকমকে প্রার্থী করেছে।

উজ্জ্বল দেবরাও নিকম 26/11 মুম্বাই সন্ত্রাসী হামলা মামলার বিশেষ পাবলিক প্রসিকিউটর। এই আসনের বর্তমান সাংসদ বিজেপির পুনম মহাজন। তিনি দুইবারের সংসদ সদস্য এবং প্রয়াত বিজেপি নেতা প্রমোদ মহাজনের মেয়ে।

কে এই উজ্জ্বল নিকম ?

উজ্জ্বল নিকম ১৯৯৩ সালের মুম্বাই সিরিজ বিস্ফোরণ এবং ২৬/১১ হামলার পরে ধরা পড়া একমাত্র সন্ত্রাসী আজমল কাসাবের বিচারের মতো বেশ কয়েকটি হাই প্রোফাইল মামলায় বিশেষ পাবলিক প্রসিকিউটর ছিলেন। তিনি কংগ্রেসের মুম্বাই ইউনিটের প্রধান। এবার তিনি ধারাভি বিধায়ক বর্ষা গায়কওয়াড়ের মুখোমুখি হবেন।

 বিজেপি কেন পুনমের জায়গায় নতুন মুখ খুঁজতে সিদ্ধান্ত নিল?

বিজেপির পুনম মহাজন মুম্বাই উত্তর-সেন্ট্রাল থেকে দুইবারের সাংসদ তবুও তাঁকে এবার টিকিট না দেওয়ার সিদ্ধান্ত নিতে হল বিজেপিকে কারণ, দেশের বিজনেস ক্যাপিটাল মহারাষ্ট্রের মুম্বাই শহর এখনও বিজেপি-নেতৃত্বাধীন মহাযুতি জোট। মুম্বাই উত্তর সেন্ট্রাল এই আসনটিতে ক্ষমতাবিরোধী এবং পরিবর্তিত রাজনৈতিক সমীকরণ দুটো নিয়েই সতর্ক ছিল বিজেপি। মহাযুতিতে বিজেপি, একনাথ শিন্ডের শিবসেনা এবং অজিত পাওয়ারের এনসিপি রয়েছে এবং জোটের মধ্যে বিরোধে আটকা পড়া সাতটি আসনের মধ্যে মুম্বাই উত্তর সেন্ট্রাল রয়েছে। শিবসেনার বিভক্তির পরে “নির্বাচনে পরিবর্তিত রাজনৈতিক সমীকরণ” হিসাবে বিজেপিকে এখানে দুর্বল করে দেওয়ার ইঙ্গিত পেয়েছে আগে থেকেই। সে কারণেই উত্তর মধ্য মুম্বাই আসন থেকে উজ্জ্বল দেবরাও নিকমকে প্রার্থী করেছে বিজেপি।

Google news