Prashant Kishor: রাজনৈতিক দল লঞ্চ করতে চলেছেন প্রশান্ত কিশোর, তারিখ ঘোষণা ভোট কুশলীর

বিহার বিধানসভা নির্বাচনের আগে, ভোট কুশলী এবং জন সুরজ নামে রাজনৈতিক যাত্রার সূচনাকর্তা প্রশান্ত কিশোর (Prashant Kishor) তাঁর রাজনৈতিক দলের সূচনার তারিখ ঘোষণা করেছেন। পিকে বলেছেন যে তাঁর দল ২রা অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকীতে তার নতুন পার্টি লঞ্চ করবেন। বিহার জুড়ে দুই বছরের রাজনৈতিক যাত্রার পর, তিনি এখন নিজের রাজনৈতিক দল গঠন করবেন। আসন্ন বিধানসভা নির্বাচনে বিহারের ২৪৩টি আসনের সবকটিতেই লড়বে প্রশান্তের (Prashant Kishor) দল। প্রশান্ত কিশোর বলেছেন যে, তিনি ২১ জন নেতার একটি কমিটিও গঠন করবেন যারা দলের এই বিষয়গুলি খতিয়ে দেখবেন।

A linguist explains: How Prashant Kishor has changed India's political  vocabulary

২০২১ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসকে বিপুল জয়ের দিকে নিয়ে যাওয়ার পর, প্রশান্ত কিশোর (Prashant Kishor) ঘোষণা করেছিলেন যে তিনি আর নির্বাচনী কৌশলবিদ হিসাবে কাজ করবেন না। ২০২২ সালের ২ অক্টোবর আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশের আগে তিনি বিহার জুড়ে একটি যাত্রা করারও ঘোষণা করেছিলেন। পিকে নামে পরিচিত প্রশান্ত কিশোর (Prashant Kishor) জন সুরাজ প্রতিষ্ঠা করেছিলেন। তিনি পশ্চিম চম্পারণ থেকে যাত্রা শুরু করেন। রাজ্যের ৫০০০ কিলোমিটার ভ্রমণ করেছেন বলে তিনি দাবি করেন। তিনি পায়ে হেঁটে ১৪টি জেলা এবং গাড়িতে করে ১০টি জেলা ভ্রমণ করেছেন।

प्रशांत किशोर फिलहाल नहीं बनाएंगे नई पार्टी, 2 अक्टूबर को चंपारण से शुरू  करेंगे 3 हजार किलोमीटर की पदयात्रा prashant kishor philhal nahi banyenge  koi party 2 october ...

আসন্ন বিধানসভা নির্বাচনে বিহারের ২৪৩টি আসনেই একাই প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি মুসলিম ও নিম্নবর্ণের ভোটারদের কাছে জাতি ও ধর্মের ভিত্তিতে ভোট না দিয়ে তাদের সন্তানদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য ভোট দেওয়ার আহ্বান জানান।

Google news