Rahul Dravid: উদাহরণ সৃষ্টি করলেন রাহুল দ্রাবিড়, ফিরিয়ে দিলেন বোনাসের ২.৫ কোটি টাকা!

ভারতীয় দলের কোচের দায়িত্ব নিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠলেও কিংবদন্তি রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) থেকে যেতে হয়েছিল হেরে যাওয়া দলের তালিকায়। অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ১১ বছরের ট্রফির খরা কাটায় ভারত। দেশবাসীকে আনন্দের ঢেউয়ে ভাসানোর সুবাদে চ্যাম্পিয়ন দলের জন্য ১২৫ কোটি টাকা প্রাইজমানি ঘোষণা করেছিল বিসিসিআই।

Rahul Dravid and the Chak De moment he needed and deserved | ICC Men's T20 World Cup, 2024 | Cricket.com

সেই ১২৫ কোটি বিভক্ত হওয়ার কথা দলের ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফসহ সব সদস্যদের মাঝে। বিশ্বকাপের মূল দলে থাকা ১৫ ক্রিকেটার ও হেড কোচের জন্য অর্থ পুরস্কার বরাদ্দ করা হয়েছিল ৫ কোটি টাকা করে। সহকারি কোচদের জন্য তার অর্ধেক অর্থাৎ ২.৫ কোটি টাকা। এর পর বিশ্বজয়ী কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) হাঁটেন উল্টো পথে। জানিয়ে দেন অতিরিক্ত বোনাস গ্রহণ না করার। তার সহকারি কোচরা বোনাস হিসেবে যে পরিমাণ অর্থ পুরস্কার পাবেন তিনিও সেটুকুই নেবেন।

Why Rahul Dravid didn't re-apply for India head coach post? BCCI secretary Jay Shah reveals | Cricket News - News9live

ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ, বোলিং কোচ পরশ মামরদের কৃতিত্বকে বড় করে দেখার এই দৃষ্টিভঙ্গিই প্রমাণ করে ব্যক্তি হিসেবে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) কতটা আদর্শবান। দলের সবাইকে সমান প্রাধান্য দেওয়ার এমন মানসিকতাই রাহুল দ্রাবিড়ের অধীনে ভারতীয় দলে প্রতিষ্ঠা করে দারুণ পরিবেশের। তারই তো ফল এবারের বিশ্বকাপ জয়।

Rahul Dravid refused Rs 2.5 crore extra bonus for T20 World Cup 2024 triumph - India Today

এই বিষয়ে বিসিসিআইয়ের এক সদস্য গণমাধ্যমকে জানান, ‘বাকি সাপোর্ট স্টাফরা যে অর্থ পাচ্ছেন, রাহুলও (Rahul Dravid) একই অর্থ দাবি করেছেন। আমরা ওর আবেগকে শ্রদ্ধা জানাই।’ বোনাস হিসেবে বিশ্বকাপ জয়ী দলের তিন ফিজিওথেরাপিস্ট, তিন থ্রোয়ার, দুই ম্যাসুউর এবং স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ পাচ্ছেন ২ কোটি করে। চার রিজার্ভ খেলোয়াড় ও নির্বাচকরা পাবেন ১ কোটি টাকা।

Google news