Rahul Gandhi visit hathras: হাথরাসের নিহতদের পরিবারের সঙ্গে দেখা করলেন রাহুল গান্ধী

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী শুক্রবার আলিগড় ও হাথরাস সফর করেন। উভয় স্থানেই তিনি হাথরাসের ঘটনায় নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন। আলিগড়ের পিলখানা গ্রামে ছোটেলালের পরিবারের সঙ্গে তাঁর দেখা হয়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই তাঁর স্ত্রী ও মেয়ে মারা যান। এর পর তিনি হাথরাসে পৌঁছন। তিনি হাথরাসের গ্রিন পার্কের বিভাব নগরে আশা দেবী, মুন্নি দেবী এবং ওমবতীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন। তিনি তাদের সান্ত্বনা দেন। পদপিষ্টের ঘটনায় একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে।

Hathras Stampede: Rahul Gandhi meets families of Hathras stampede victims,  assures action - India Today

নিহতদের পরিবারের সঙ্গে বৈঠকের পর রাহুল বলেন, ‘হাথরাসের ঘটনা অত্যন্ত দুঃখজনক। প্রশাসনের অবহেলার কারণে এই ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্তদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। হাথরাসের ঘটনায় ১২১ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। কংগ্রেস এই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেছে। তাঁর সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশ কংগ্রেস সভাপতি অজয় রাই ও দানিশ আলি। এ সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

Image

Hathras stampede updates: Rahul Gandhi visits Aligarh; Bhole Baba missing |  India News - Business Standard

উত্তরপ্রদেশ সরকার হাথরাসের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে। পুলিশ সৎসঙ্ঘের  আয়োজকদের বিরুদ্ধে প্রমাণ গোপন করা ও নিয়ম লঙ্ঘনের অভিযোগে একটি এফআইআর দায়ের করেছে। এর আগে, রাজ্য কংগ্রেস সভাপতি অজয় রাই হাথরাসের ঘটনার জন্য রাজ্য সরকারকে দায়ী করেছিলেন।

Daughter died in lap of other daughter': Hathras victims' kin share ordeal  | Latest News India - Hindustan Times

মঙ্গলবার হাথরাসে এক স্বঘোষিত ধর্মগুরুর সাতসঙ্গীতের পদপিষ্ট হয়ে ১২ ১জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছেন। এই ঘটনার পর বড় কোনও বিরোধী নেতা হিসেবে রাহুল গান্ধীই প্রথম হাথরাস সফর করলেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বুধবার হাথরাসে গিয়ে হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করেন।

Google news