T20 World Cup 2024: খেললেন না প্রস্তুতি ম্যাচ, কী হল বিরাটের!

Virat Kohli T20 World cup2024,

প্রস্তুতি ম্যাচে (T20 World Cup 2024) শনিবার বাংলাদেশের বিরুদ্ধে সহজেই জিতেছে টিম ইন্ডিয়া। কিন্তু সেই ম্যাচে মাঠে নামেননি বিরাট কোহলি । দেরিতে আমেরিকার শিবিরে যোগ দেওয়ায় তাঁকে বিশ্রাম দেওয়া হয়। কিন্তু সোমবার দলের প্র্যাকটিস সেশনেও দেখা গেল না বিরাটকে।

আইপিএল শেষ হওয়ার আগেই আমেরিকায় পৌঁছে গিয়েছিলেন রোহিত-হার্দিকরা। প্লে অফে ওঠা দলগুলির খেলোয়াড়দের মধ্যে রিঙ্কু,সঞ্জুরাও ফাইনালের পরে দলের সঙ্গে যোগ দেন। কিন্তু সেখানে ছিলেন না বিরাট। শেষ পর্যন্ত ৩০ মে রাতে তিনি আমেরিকা পৌঁছন। স্বাভাবিক ভাবেই পরদিন বাংলাদেশের সঙ্গে প্রস্তুতি ম্যাচে নামেননি। তাঁকে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট।

৫ জুন আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচ দিয়ে বিশ্বকাপ (T20 World Cup 2024) অভিযান শুরু করবে ভারত । তার আগে মাত্র তিনটি সেশন পাবেন বিরাট। কিন্তু তার মধ্যে ভারতীয় সময়ে সোমবার সকালে ক্যান্টিয়াগ পার্কের প্র্যাকটিসেও বিরাট যোগ দেননি। ম্যানেজমেন্ট থেকে কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে সোমবারের আরেকটি সেশনে তিনি যোগ দিতে পারেন বলেই খবর।

এদিকে বিমানবিভ্রাটের কারণে সময়মতো ওয়েস্ট ইন্ডিজে পৌঁছতে পারেননি প্যাট কামিন্সও। তার মাঝেই অনলাইনে একটি সাক্ষাৎকার দেন কামিন্স। সেখানে বিরাটকে নিয়ে সরাসরি কিছু না বললেও ভক্তদের নিয়ে কথা বলেন। তিনি জানান, “বিরাট কোহলিকে নিয়ে কিছু বললে অন্তত কয়েক বছর সাবধানে থাকতে হয়। যদি তুমি সোশাল মিডিয়ায় থাকো, তাহলে ভক্তরা তোমায় খুঁজে বের করবে। মনে আছে, বছর কয়েক আগে আমি ওকে নিয়ে একটা ভালো কথাই বলেছিলাম। ও যাতে সেঞ্চুরি না করে, সেটা চেয়েছিলাম। তার ছমাস পরে বিরাট সেঞ্চুরি করার পর আমার সোশাল মিডিয়ায় ঝড় উঠেছিল।” গত বছরের বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ায়র বিরুদ্ধে ৮৫ রান করেছিলেন বিরাট। কিন্তু ফাইনালে ৫০ করলেও হেরে যায় ভারত।

Google news