T20 World Cup: ভারতীয় ভক্তদের জন্য খারাপ খবর, ফিটনেস সমস্যায় রোহিত-বুমরা-পান্ডিয়া

rpb

৫ জুন থেকে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) অভিযান শুরু করবে ভারতীয় দল। প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ৯ জুন রবিবার ভারত বনাম পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে। মাসব্যাপী এই টুর্নামেন্টে, ভক্তদের আকাঙ্ক্ষা হল আইসিসি ট্রফির খরা কাটিয়ে ফেলুক টিম ইন্ডিয়া। এই মুহুর্তে, সময় আছে, তাই ভক্তরা চাইবেন যে ভারতীয় দল ততদিনে পুরোপুরি ফিট হয়ে উঠুক এবং আসন্ন বিশ্বকাপের জন্য কঠোর প্রস্তুতি নিক। কিন্তু দল ঘোষণার সঙ্গে সঙ্গেই ভক্তদের জন্য খারাপ খবর সামনে আসছে। দলের অধিনায়ক রোহিত শর্মা নিয়েই সেই খবর। জানা যাচ্ছে পুরোপুরি ফিট নন অধিনায়ক রোহিত শর্মা।

জসপ্রিত বুমরা ও হার্দিক পান্ডিয়ার চোটের ঘটনা অনেক পুরনো। ইনজুরির কারণে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন বুমরা। এক বছর পর তিনি আবার ফিরে আসেন। চোটের কারণে ২০২৩ সালের একদিনের বিশ্বকাপ চলাকালীন দল থেকে বাদ পড়েন পান্ডিয়া। এর আগেও তিনি আহত হয়েছেন। অতএব, ভারতীয় দল এই দুই খেলোয়াড়কে নিয়ে টেনশনে রয়েছে যাতে তারা খেলার জন্য উপযুক্ত অবস্থার বাইরে না চলে যান।

তবে অধিনায়ক রোহিত শর্মার ফিটনেস দলের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচের পর মুম্বই ইন্ডিয়ান্সের স্পিনার পীযূষ চাওলা জানান, তাঁর পিঠে সামান্য ব্যথা রয়েছে। ইংল্যান্ড টেস্ট সিরিজের সময়ও তিনি একই চোট পেয়েছিলেন। ধর্মশালায় শেষ টেস্টের তৃতীয় দিনেও তাঁর একই সমস্যা হয়েছিল। এরপর আর মাঠে নামেননি তিনি।

আসলে, রোহিত যখন প্রথম ইনিংসে মাঠে নামেননি, তখন সন্দেহ করা হয়েছিল যে তাঁর কোনও সমস্যা আছে। ম্যাচ শেষ হওয়ার পর পীযূষ চাওলা নিশ্চিত করেন যে তাঁর পিঠে ব্যথা হয়েছে। পীযূষ চাওলা বলেছিলেন যে আতঙ্কিত হওয়ার দরকার নেই কারণ ‘হিটম্যান’-এর হালকা ব্যথা রয়েছে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন রোহিত শর্মা।

মুম্বই ইন্ডিয়ান্স তাদের শেষ ১১ ম্যাচের মধ্যে ৮টিতে হেরেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনও ৪ সপ্তাহ বাকি। এমন পরিস্থিতিতে তাঁদের বিশ্রাম নেওয়ার এবং সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার পূর্ণ সুযোগ থাকবে। রোহিত শর্মা এই মরশুমে ১১ ম্যাচে ৩২৬ রান করেছেন। তিনি আইপিএল ২০২৪-এ তাঁর দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী।

Google news