T20 World Cup: টি২০ বিশ্বকাপের আগে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে ভারত

Team Prac

অবশেষে, পুরো ভারতীয় দল ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) জন্য আমেরিকা পৌঁছেছে। শুক্রবার, ৩১ মে বিরাট কোহলি নিউইয়র্কে অবতরণের সাথে টিম ইন্ডিয়ার স্কোয়াডও সম্পন্ন হয়েছিল। বাকি খেলোয়াড়রা বিরাট কোহলির আগেই এসে পৌঁছেছে এবং তারা ৩ দিন ধরে নেটে কঠোর ঘাম ঝরিয়ে টুর্নামেন্টের জন্য নিজেদের প্রস্তুত করেছে। এখন সেই প্রস্তুতির প্রথম পরীক্ষাটি করতে হবে, যখন ভারতীয় দল তার একমাত্র অনুশীলন ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে। শনিবার নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ।

৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারত। এর পরেই রয়েছে পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্র। তিনটি ম্যাচই নাসাউ কাউন্টির একটি অস্থায়ী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়ামে ড্রপ-ইন পিচ ব্যবহার করা হয়েছে। এমন পরিস্থিতিতে এই অনুশীলন ম্যাচটি টিম ইন্ডিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ যাতে তারা পিচের আচরণ জানতে পারে। আশা করি, পিচে ভালো বাউন্স থাকবে কিন্তু ব্যাটিংয়ের জন্যও ভালো হবে।

যদিও টিম ইন্ডিয়া জানুয়ারীর পর থেকে কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি, তবে সমস্ত ভারতীয় খেলোয়াড় সম্প্রতি আইপিএল ২০২৪-এ বিভিন্ন দলের সাথে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পেয়েছেন। এমন পরিস্থিতিতে বর্তমানে সব খেলোয়াড়ই টি-টোয়েন্টি ক্রিকেটের সুরে খেলে, যা তাকে উপকৃত করতে পারে। মাঠে ভারতীয় দলের পারফরম্যান্সের দিকে সকলের নজর থাকবে। বিরাট কোহলি এই ম্যাচে খেলবেন কি না তা দেখার বিষয়, কারণ তিনি একদিন আগে নিউইয়র্কে পৌঁছেছেন এবং অনুশীলন সেশনে অংশ নিতে পারেননি। টিম ইন্ডিয়া ছাড়াও এই ম্যাচটি বাংলাদেশের জন্যও খুব গুরুত্বপূর্ণ কারণ তারা গত ১০ দিনে আমেরিকার কাছে ৩ ম্যাচের সিরিজে ১-২ ব্যবধানে হেরেছে।

এখন বড় প্রশ্ন-নিউইয়র্কের আবহাওয়া কেমন হবে? ভারতীয় দল নিউইয়র্কে পৌঁছনোর পর থেকে কয়েকবার বৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে ভক্তদের চোখ থাকবে আবহাওয়ার দিকেও। এখানকার স্বস্তি হল যে নিউইয়র্কের আবহাওয়া খুব পরিষ্কার থাকবে বলে আশা করা হচ্ছে। ম্যাচটি নিউইয়র্ক সময় সকাল ১০.৩০ টায় শুরু হবে এবং সেই সময় আকাশ রৌদ্রোজ্জ্বল হবে, যা সময়মতো খেলা শুরু এবং শেষ হবে বলে আশা করা হচ্ছে।

Google news