T20 World Cup: ফ্লোরিডায় ভারতীয় দলের অনুশীলন বাতিল, ঘোরতর সমস্যায় পাকিস্তান দল

TIPRAC

টি২০ বিশ্বকাপ (T20 World Cup) এখন প্রায় মাঝ পর্বে। ইতিমধ্যেই আশঙ্কার মেঘ এই টুর্নামেন্টে। মার্কিন যুক্তরাষ্ট্রে টিম ইন্ডিয়ার অনুশীলন সেশন বাতিল করা হয়েছে। পরিস্থিতির উন্নতি না হলে একইভাবে কানাডার বিরুদ্ধে ভারতীয় দলের শেষ গ্রুপ ম্যাচটিও বাতিল করতে হতে পারে। এর কারণ হল ফ্লোরিডার আবহাওয়া ম্যাচ আয়োজনের অনুপযুক্ত হয়ে পড়েছে। আমেরিকার এই অংশে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রাস্তাঘাট জলে তলিয়ে গেছে। এই ধরনের আবহাওয়ায় অনুশীলন করাও সম্ভব নয়, সেখানে ম্যাচের সুযোগ একেবারেই নগণ্য।

এটা স্পষ্ট যে শুধুমাত্র টিম ইন্ডিয়ার অনুশীলন সেশন ফ্লোরিডার খারাপ আবহাওয়ার দ্বারা প্রভাবিত হয়নি। বরং, এর প্রভাব কানাডা থেকে ১৫ই জুন অনুষ্ঠিত হওয়ার ম্যাচেও দেখা যেতে পারে। ভারত ও কানাডার মধ্যে ম্যাচটি ফ্লোরিডার লডারহিলে অনুষ্ঠিত হবে। তবে, টিম ইন্ডিয়ার দৃষ্টিকোণ থেকে ভাল জিনিসটি হ ‘ল এই ম্যাচটি বাতিল হওয়ার পরেও রোহিতদের পরবর্তী রাউন্ডে পৌঁছনোর ক্ষেত্রে কোনও প্রভাব পড়বে না। তারা ইতিমধ্যে ৩টি জয় নিয়ে সুপার আটের জন্য যোগ্যতা অর্জন করে ফেলেছে।

নিউইয়র্কে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জয়ের পরপরই ভারতীয় দল ফ্লোরিডার উদ্দেশ্যে রওনা হয়। টিম ইন্ডিয়ার ফ্লোরিডায় আগমনের ভিডিওটিও বিসিসিআই সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছে।

ফ্লোরিডার খারাপ আবহাওয়া কেবল ভারত-কানাডা নয়, মার্কিন যুক্তরাষ্ট্র বনাম আয়ারল্যান্ড এবং পাকিস্তান-আয়ারল্যান্ডের ম্যাচকেও প্রভাবিত করবে। এই দলগুলির বৃষ্টির কারণে খেলা বাতিল হওয়া ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য উদ্বেগের বিষয় নয়। কিন্তু পাকিস্তানের জন্য, এই আবহাওয়া টুর্নামেন্টে টিকে থাকার ক্ষেত্রে বড়সড় বাঁধার সৃষ্টি করতে পারে। প্রকৃতপক্ষে, টুর্নামেন্টে পাকিস্তানের টিকে থাকার জন্য, আয়ারল্যান্ড দলের মার্কিন যুক্তরাষ্ট্রকে হারানো প্রয়োজন। তবে, বৃষ্টি থামলেই তা সম্ভব হবে। যদি বৃষ্টি না থামে এবং ইউএসএ-আয়ারল্যান্ডের ম্যাচ বাতিল হয়, তাহলে পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাবে।

এমন খবর পাওয়া গেছে যে খারাপ আবহাওয়ার কারণে আইসিসি’র ফ্লোরিডা থেকে ম্যাচগুলি সরিয়ে নেওয়ার কোনও ইচ্ছে নেই। তবে, প্রাপ্ত তথ্য অনুযায়ী, আইসিসি এখন স্পষ্ট করে দিয়েছে যে হঠাৎ করে এটি করা সম্ভব নয়। ফ্লোরিডাতেই খেলা হবে।

Google news