T20 World Cup: এই বোলারকে দলের বাইরে রাখায় নির্বাচকদের ওপর চটলেন ইরফান পাঠান

Pathan Bishnoi

প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) জন্য রবি বিষ্ণোইকে ভারতীয় দলে না নেওয়ার জন্য নির্বাচকদের সমালোচনা করেছেন। বর্তমানে আইসিসি টি২০ আই র‍্যাঙ্কিংয়ে বিশ্বের ৬ নম্বরে অবস্থান করছেন রবি বিষ্ণোই। ভারতীয় পেস আক্রমণের নেতৃত্ব দেবেন জসপ্রিত বুমরা। তাকে সাহায্য করবেন মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং। অর্শদীপ একজন বাঁ-হাতি ফাস্ট বোলার। মহম্মদ শামির অনুপস্থিতিতে ভারতের হয়ে বোলিং আক্রমণ শুরু করবেন সিরাজ।

তবে, ইরফান পাঠান স্পিন বিভাগে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে বিষ্ণোইকে নির্বাচিত না করায় অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি তাঁর ‘এক্স’ হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করে বিসিসিআই-এর দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন- “আমি যদি ICC T20 র‍্যাঙ্কিংয়ে ষষ্ঠ হয়ে থাকি! কিন্তু বিশ্বকাপ দলে না থাকি, এটা হজম করে নেওয়া কঠিন। #রবি বিষ্ণোই”

অজিত আগরকরের নেতৃত্বে বিসিসিআইয়ের সিনিয়র নির্বাচক কমিটি ১৫ সদস্যের দলে ঋষভ পন্থ এবং যুজবেন্দ্র চাহালকেও জায়গা দিয়েছে। ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত একদিনের বিশ্বকাপ দলে চাহালকে নির্বাচিত করা হয়নি। যুজবেন্দ্র চাহাল ছাড়াও ভারতীয় দলে রয়েছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব।

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় ও অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান কে এল রাহুলও মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের জন্য ভারতীয় দলে জায়গা পাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত কোনও খেলোয়াড়ের চোট লাগলে ২৫ মে পর্যন্ত এই দল পরিবর্তন করা যেতে পারে।

নিউইয়র্কের নবনির্মিত নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। ‘এ’ গ্রুপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা ও সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে রয়েছে ভারত। ২০২৪ সালের ৯ জুন একই ভেন্যুতে পাকিস্তানের বিরুদ্ধে একটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে ভারত। এরপর তারা যথাক্রমে ১২ ও ১৫ জুন মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার মুখোমুখি হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ।

Google news