US Presidential Election: বাইডেনের জায়গায় রাষ্ট্রপতি পদপ্রার্থী হতে পারেন মিশেল ওবামা

জো বাইডেনকে আগামী রাষ্ট্রপতি নির্বাচনে (US Presidential Election) প্রার্থী করা হবে কিনা, যুক্তরাষ্ট্রে তা নিয়ে লড়াই এখন তীব্র আকার ধারণ করেছে। বাইডেনের পরিবার এবং ঘনিষ্ঠ সহযোগীরা দাবি করছেন বাইডেনই মনোনীত প্রার্থী থাকবেন, যদিও ডেমোক্র্যাট পার্টির শীর্ষ নেতৃত্ব এবং সমর্থকরা এটি নিয়ে দ্বিধা বিভক্ত।

Barack and Michelle Obama Surprise Crowd at 'Rustin' Screening | Vanity Fair

এদিকে, মার্কিন সাংবাদিক টাকার কার্লসনের দাবি যে প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামাও জো বাইডেনকে সমর্থন করছেন না, তা চাঞ্চল্যের সৃষ্টি করেছে। এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে এক সমীক্ষায় বাইডেনের জায়গায় মিশেল ওবামার নাম উঠে এসেছে। মিশেল ওবামাকে লঞ্চ করার জন্য পর্দার আড়ালে একটি বড় খেলা চলছে বলে মনে করা হচ্ছে।

Michelle Obama: Could She 'Replace' Joe Biden? | The National Interest

রয়টার্সের একটি সমীক্ষা অনুসারে, মিশেল ওবামা প্রধান প্রতিদ্বন্দ্বী (US Presidential Election) হতে পারেন। সমীক্ষায় দেখা গেছে, প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হারানোর সম্ভাবনা সবচেয়ে বেশি মিশেল ওবামার। সমীক্ষায় মোট ১০৭০ জন অংশ নিয়েছিলেন, যার মধ্যে ৮৯২ জন রেজিস্ট্রার ভোটার। সেখানে ৩৪৮ জন ডেমোক্র্যাট, ৩২২ জন রিপাবলিকান এবং ৩০৩ জন নিরপেক্ষ ব্যক্তি ভোট দিয়েছেন।

US presidential election and decline of American Superpower – Firstpost

সমীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ৫০ শতাংশ বলেছেন, তারা মিশেল ওবামাকে ভোট দেবেন, আর ৩৯ শতাংশ ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেবেন। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সহ অন্যান্য সম্ভাব্য ডেমোক্র্যাটিক প্রার্থীরা অনেক পিছিয়ে রয়েছেন। সমীক্ষায় (US Presidential Election) আরও দাবি করা হয়েছে যে পাঁচজনের মধ্যে তিনজন বলেছেন যে বাইডেনের প্রতিদ্বন্দ্বিতা করা উচিত নয় এবং শেষ সুযোগে নতুন প্রার্থী দাঁড় করানো উপযুক্ত হবে।

Meet Vivek Ramaswamy, the Trump challenger whose Hindu faith is front and  center in his Republican campaign - Times of India

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে (US Presidential Election) ডোনাল্ড ট্রাম্পের পক্ষে প্রার্থীপদ প্রত্যাহার করা ভারতীয় বংশোদ্ভূত রিপাবলিকান বিবেক রামস্বামী কয়েক সপ্তাহ আগে ঘোষণা করেছিলেন যে, জো বাইডেনের জায়গায় অন্য কাউকে প্রার্থী করা হবে। ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে ডিবেটের পর, যখন বাইডেনকে নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে, তখন বিবেক রামস্বামী বলেছেন যে মিশেল ওবামাকে ডেমোক্র্যাট প্রার্থী হিসাবে তুলে ধরার জন্য এটি একটি সুচিন্তিত কৌশলের অংশ। সাম্প্রতিক সমীক্ষায় মার্কিন জনতার মত মিশেল ওবামার পক্ষে যাওয়ায় বিবেক রামস্বামীর দাবি সত্যি বলে প্রতিপন্ন হচ্ছে।

Google news