Weather Update: বঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা! হাওয়া অফিস জানাল পূর্বাভাস

Monsoon

বর্ষা প্রবেশ করলেও দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাব জোড়ালো ছিল না দক্ষিণবঙ্গে ৷ অবশেষে বর্ষার কবলে সম্পূর্ণ বাংলা । আলিপুর আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার বঙ্গের সর্বত্র ছড়িয়ে পড়েছে মৌসুমি বায়ু ।

শনিবার পশ্চিমের তিন জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণের আরও সাত জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস(Weather Update) দেওয়া হয়েছে। শনিবার পশ্চিমের তিন জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণের আরও সাত জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

রবিবারও দক্ষিণের পাঁচ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে হবে বিক্ষিপ্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি। নিম্নচাপের বৃষ্টিতে গরমের দাপট কমবে বলে আশা করা হচ্ছে। শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে- পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ভারী বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও বীরভূমে। আগামী রবিবার ভারী বৃষ্টি হবে, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

শুক্রবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি নীচে । সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি । বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৮৪ শতাংশ । গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১৭ মিলিমিটার । আজ, শনিবার দিনের আকাশ থাকবে মেঘলা । এক-দু পশলা বজ্রবিদ্যুত-সহ বৃষ্টি হতে পারে । সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩১ ডিগ্রি এবং ২৭ ডিগ্রির আশেপাশে থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ।

Google news