শিউরে ওঠা দুর্ঘটনা! সাতসকালে প্রাণ হারালেন ১৮ বাসযাত্রী

বুধবার ভোরে ভয়াবহ বাস দুর্ঘটনা উত্তর প্রদেশে ! উন্নাওয়ের লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন অন্তত ১৮ জন। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী এদিন ভোরে হাইওয়েতে একটি দুধের ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষ হয় একটি ডবল ডেকার বাসের ৷ সঙ্গে সঙ্গেই বাসটি উল্টে যায় ৷ মৃত্যু হয় ১৮ জনের ৷ আহতের সংখ্যাও প্রচুর ৷

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যাত্রীবাহী দোতলা বাসটি বিহার থেকে দিল্লি যাচ্ছিল। আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়েতে একটি ট্যাঙ্কারে ধাক্কা মারে। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দ্রুত উদ্ধার কাজ শুরু করেছে। দুর্ঘটনার কারণ খোঁজার কাজও শুরু হয়েছে।

দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক। তিনি জানিয়েছেন, উন্নাওয়ের সড়ক দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। জখম অন্তত ১৯। তাঁদের উন্নাওয়ের জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকার সমস্ত হাসপাতালকে সতর্ক করা হয়েছে। ট্রমা কেয়ার সেন্টারগুলিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। মৃত ও আহতদের অধিকাংশই বিহারের বাসিন্দা। সেই রাজ্যের প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, বাসের চালক ঘুমিয়ে পড়েছিলেন। অত্যন্ত দ্রুতগতিতে যাচ্ছিল বাসটি। চালকের তন্দ্রা কাটতেই দেখেন, সামনে কন্টেনার ট্রাক। ব্রেক কষারও সুযোগ পাননি তিনি। সজোরে ওই ট্রাকের পিছনে ধাক্কা মারে বাসটি। মাঝে আরেকটি ছোট গাড়িও ঢুকে পড়েছিল। সংঘর্ষে সম্পূর্ণ দুমড়ে মুচড়ে যায় গাড়িটি।

Google news