Haryana Shocker: পেনশন চালুর দাবিতে ঘোড়ার গাড়িতে চেপে সরকারি অফিসে মৃত ব্যক্তি !

 

খবর এইসময় ডেস্ক:  মার্চ মাসের পর থেকে তাঁর অ্যাকাউন্টে বার্ধক্য পেনশন (Old-Age Pension) জমা পড়াও বন্ধ হয়ে গিয়েছে কারণ, সরকারি খাতায় তিনি মৃত ।  আবার সেই তিনিই কি না পেনশন চাইতে সটান হাজির হলেন সরকারি অফিসে। তাও আবার ঘোড়ার গাড়িতে চড়ে মিছিল করে। ঘটনাটি হরিয়ানার (Haryana)।

হরিয়ানার রোহতক (Rohtak) শহরের বাসিন্দা শতবর্ষ পার করা দুলি চাঁদের এপ্রিল মাস থেকে পেনশন বন্ধ হয়ে যায়। কারণ, সরকারি খাতায় তিনি মৃত। বারেবারে পেনশন চালু করার কথা বলে কোনও সুরাহা হয়নি। অগত্যা পথে নেমে অভিনব প্রতিবাদ করলেন তিনি। বার্ধক্য পেনশন আবারও চালুর দাবিতে স্থানীয় প্রশাসন এবং বিজেপি নেতা মণীশ গ্রোভারের কাছে স্মারকলিপি জমা দিতে তিনি ঘোড়ার গাড়িতে চড়ে যান। সঙ্গে ছিল ছোটখাট মিছিল। তাঁর গলায় ছিল টাকার মালা, হাতে ছিল প্ল্যাকার্ড। যাতে লেখা, “তোমাদের কাকা বেঁচে আছে।”

দুলি চাঁদ বলেন, “আমার পেনশন বন্ধ করে দেওয়া হয়েছিল। কারণ সরকারি নথি বলছে আমি মারা গিয়েছি। তখন থেকে আমি প্রমাণ করার চেষ্টা করছি যে আমি এখনও বেঁচে আছি, কিন্তু সবই বৃথা।”

এদিকে দুলি চাঁদের পেনশন বন্ধ হয়ে যাওয়ার ঘটনায় রাজনীতি শুরু হয়েছে। আপ নেতা নবীন জয়হিন্দ বিক্ষোভ দেখানোর হুঁশিয়ারি দিয়ে বলেন, “দুলি চাঁদের পেনশন বন্ধ করে দেওয়া হয়েছিল। তাঁর কাছে আধার কার্ড, প্যান নম্বর এবং ব্যাঙ্ক স্টেটমেন্ট থাকা সত্ত্বেও। তিনি মার্চ মাসে শেষবার পেনশন পেয়েছিলেন। কিন্তু তার পরে তা বন্ধ করে দেওয়া হয়েছিল।