Governor of West Bengal: রাজ্য পুলিশে আস্থা নেই বোসের! কী বললেন তিনি, জেনে নিন

Governor CV Anand Bose

রাজভবনের নিরাপত্তায় কলকাতা পুলিশের আর প্রয়োজন নেই! অবিলম্বে রাজভবন চত্বরে কর্তব্যরত পুলিশকর্মীদের সরানোর নির্দেশ দিয়ে নবান্নে চিঠি দিলেন রাজ্যপাল(Governor of West Bengal)। ঘটনাচক্রে, দিন দুয়েক আগে কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহ নিজের এজলাসে প্রশ্ন তুলেছিলেন, রাজ্যপাল সিভি আনন্দ বোস গৃহবন্দি কি না! এর পরেই রাজ্যপাল নবান্নে চিঠি দিয়েছেন বলে খবর রাজভবন সূত্রে।

রাজভবন সূত্রে জানা গিয়েছে, রাজ্যপাল (Governor of West Bengal) চিঠিতে জানিয়েছেন যে, রাজভবন চত্বরে কলকাতা পুলিশের নিরাপত্তায় তিনি একেবারেই সুরক্ষিত বোধ করছেন না। তাই অবিলম্বে রাজভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের সরিয়ে ফেলা হোক। যদিও রাজভবনের চিঠির প্রেক্ষিতে নবান্নের তরফে এখনও কোনও বক্তব্য মেলেনি।

গত বৃহস্পতিবার রাজভবনে পুলিশে ‘বাধা’য় ঢুকতে না পারার অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে মামলা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারই শুনানিতে বিচারপতি সিংহ মন্তব্য করেছিলেন, ‘‘রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা রয়েছে? না হলে তাঁর অনুমতি সত্ত্বেও কেন দেখা করতে দেওয়া হচ্ছে না?’’ এর পরেই রাজভবনে কর্তব্যরত সব পুলিশকর্মীকে সরানোর জন্য নবান্নকে বলেছেন রাজ্যপাল।

Google news