India’s Olympic Mission: অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় ক্রীড়াবিদদের উৎসাহিত করলেন প্রধানমন্ত্রী

বর্তমান বছরে ক্রীড়া জগতের সবথেকে বড় ইভেন্ট অলিম্পিক (India’s Olympic Mission)। ২৬ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হবে এই গ্লোবাল ইভেন্ট। প্যারিস অলিম্পিকে ভারত প্রায় ১২০ জন ক্রীড়াবিদের একটি দল পাঠাচ্ছে। অলিম্পিকে পদকের সংখ্যা বাড়ানোর লক্ষ্যে ভারতীয় দল। বৃহস্পতিবার, প্রধানমন্ত্রী মোদী অলিম্পিকে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের একটি বড় দলের সঙ্গে সাক্ষাৎ করেন। এই সময় তিনি খেলোয়াড়দের সাথে কী কথা বলেছেন তার ভিডিওটি প্রকাশিত হয়েছে।

Image

অলিম্পিকে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের (India’s Olympic Mission) সঙ্গে আলাপচারিতার সময় প্রধানমন্ত্রী খেলো ইন্ডিয়া নিয়েও কথা বলেন। অলিম্পিক স্বর্ণপদকজয়ী নীরজ চোপড়ার সঙ্গেও তিনি কথা বলেছেন। প্রধানমন্ত্রী মোদী নীরজ চোপড়াকে বলেন যে আপনার চুর্মা এখনও আসেনি, যার জবাবে নীরজ চোপড়া বলেছিলেন যে তিনি অবশ্যই এবার চুর্মা নিয়ে আসবেন। তারপর প্রধানমন্ত্রী মোদী বললেন, “আমাকে তোমার মায়ের হাতে তৈরি চুরমা খাওয়াতে হবে”।

Image

উল্লেখ্য, ২০২১ সালে যখন অলিম্পিকে সোনা জিতে নীরজ চোপড়া এসেছিলেন, তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত খেলোয়াড়দের প্রাতরাশে আমন্ত্রণ জানিয়েছিলেন, সেই সময় প্রধানমন্ত্রী নীরজ চোপড়াকে বিশেষ চুড়মা খাওয়ান।

এদিন খেলোয়াড়দের উৎসাহিত করে প্রধানমন্ত্রী মোদী বলেন, আমার প্রচেষ্টা হল ক্রীড়া জগতের তারকাদের সঙ্গে দেখা করা এবং বিষয়গুলি জেনে রাখা। আমি নিশ্চিত, এবারও আপনারা ভারতের গৌরব (India’s Olympic Mission) বয়ে আনবেন। আমি এমন অনেক খেলোয়াড়কে জানি যারা কখনও পরিস্থিতিকে দোষ দেয় না। তারা সুনাম অর্জনের জন্য কঠোর পরিশ্রম করে। অলিম্পিক একটি বিশাল শেখার ক্ষেত্র এবং অনেক খেলোয়াড় শেখার জন্য খেলে। তিনি আরও বলেন, অনেক শিক্ষার্থী এই পরিস্থিতিকে দায়ী করে, তাদের জীবনে কখনও অগ্রগতি হতে পারে না।

মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী মোদী খেলো ইন্ডিয়া নিয়েও কথা বলেন। আপনারা কয়জন খেলো ইন্ডিয়া থেকে ক্রীড়াবিদ হয়েছেন? প্রধানমন্ত্রীর এই প্রশ্নের জবাবে অনেক ক্রীড়াবিদ হাত তোলেন। শ্যুটার মনু ভাকের বলেন, তিনি খেলো ইন্ডিয়া থেকে অনেক সাহায্য পেয়েছেন। ভাকের ২০১৮ সালে জাতীয় শ্যুটিং-এ সোনা জেতেন। ভাকের জানান, খেলো ইন্ডিয়া এমন একটি মঞ্চ, যেখান থেকে অনেক খেলোয়াড় উঠে এসেছে। এটা আমার দ্বিতীয় অলিম্পিক।

Google news