Narendra Modi: ‘চ্যালেঞ্জ জানানো আমার ডিএনএ-তে আছে’, মস্কোয় ভারতীয়দের সম্বোধন মোদীর

রাশিয়া সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মঙ্গলবার সেখানে ভারতীয় সম্প্রদায়কে সম্বোধন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘আপনাদের এই ভালবাসা, আমি আপনাদের কাছে অত্যন্ত কৃতজ্ঞ যে আপনারা এখানে আসার জন্য সময় দিয়েছেন। আমি একা আসিনি। সঙ্গে অনেক কিছু নিয়ে এসেছি। আমি আমার সঙ্গে ভারতের মাটির সুগন্ধ নিয়ে এসেছি। আমি আমার সঙ্গে ১৪০ কোটি দেশবাসীর ভালবাসা নিয়ে এসেছি। আজ ৯ই জুলাই এবং এই দিনে আমি আমার শপথের এক মাস পূর্ণ করেছি। মাত্র এক মাস আগে, ৯ই জুন আমি তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলাম এবং একই দিনে আমি শপথ নিয়েছিলাম যে আমার তৃতীয় মেয়াদে আমি তিনগুণ শক্তি নিয়ে কাজ করব।’

প্রধানমন্ত্রী (Narendra Modi) বলেন, আজ ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম স্টার্ট-আপ ইকোসিস্টেমের দেশ। ২০১৪ সালে যখন আপনারা আমাকে প্রথমবার দেশের সেবা করার সুযোগ দিয়েছিলেন, তখন কয়েক শত স্টার্ট-আপ থাকত, আজ লক্ষে আছে। আজ ভারত এমন একটি দেশ যা রেকর্ড সংখ্যক পেটেন্ট দাখিল করছে, গবেষণা পত্র প্রকাশ করছে এবং এটাই আমার দেশের যুবকদের শক্তি। ভারতের যুবকদের প্রতিভা দেখে বিশ্বও বিস্মিত হয়। বিগত ১০ বছরে দেশ যে গতিতে এগিয়ে চলেছে, তা দেখে গোটা বিশ্ব বিস্মিত। বিশ্ব থেকে মানুষ যখন ভারতে আসে, তখন বলে যে ভারত বদলে যাচ্ছে। তারা কি দেখছে? তাঁরা স্পষ্টভাবে ভারতের পুনরুজ্জীবন, ভারতের পুনর্গঠন দেখতে পাচ্ছেন।

প্রধানমন্ত্রী (Narendra Modi) বলেন, আজ বিশ্ব অর্থনীতির প্রবৃদ্ধিতে ভারতের ১৫% অবদান রয়েছে। আগামী দিনে তা আরও সম্প্রসারিত হবে। বৈশ্বিক দারিদ্র্য থেকে শুরু করে জলবায়ু পরিবর্তন পর্যন্ত প্রতিটি চ্যালেঞ্জের মোকাবিলা করতে ভারত সর্বাগ্রে থাকবে। চ্যালেঞ্জ করা আমার ডিএনএ-তে রয়েছে।

Google news