Sukanta Majumdar: সুকান্ত নিলেন বিরাট পদক্ষেপ! মন্ত্রী হয়ে সজাগ হলেন তিনি

Sukanta Majumdar

কেন্দ্রীয় শিক্ষাপ্রতি মন্ত্রীর দায়িত্ব নিয়েই রাজ্যের মিড মে মিল দুর্নীতির তদন্ত কতদূর, এই নিয়ে সিবিআই-এর কাছে চিঠি জমা দেবেন সুকান্ত মজুমদার(Sukanta Majumdar)।

জানা গিয়েছে যে, নিজের মন্ত্রকের আধিকারিকদের সিবিআইকে চিঠি লেখারও নির্দেশ দিলেন সুকান্ত। বাংলায় মিড ডে মিলে চার হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। কেন্দ্রীয় সরকার এই নিয়ে সিবিআই তদন্তের নির্দেশও দিয়েছে বলে সংসদে আগেই জানিয়েছিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এবার শিক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্বভার নেওয়ার পরপরই প্রথমেই বাংলায় মিড ডে মিলের দুর্নীতির অভিযোগে নজর সুকান্তর।

এই বিষয়ে তিনি সংবাদমাধ্যমকে বলেন যে,” আমায় যেহেতু শিক্ষা মন্ত্রকের দায়িত্বভার দেওয়া হয়েছে তাই আমি শিক্ষায় এ রাজ্যে পাহাড় প্রমাণ দুর্নীতি ইস্যুতে সরব হব। যারা শিক্ষাক্ষেত্রে নানান দুর্নীতির সঙ্গে যুক্ত তারা যাতে শাস্তি পায় সেটাই আমার মূল লক্ষ্য হবে।”

এখানেই শেষ নয়, তিনি আরও জানান যে, ” সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) আরও বলেন, ”পশ্চিমবঙ্গে মিড ডে মিলে ব্যাপক দুর্নীতি হয়েছে। তৃণমূল কংগ্রেস কেন্দ্রের পাঠানো কোটি কোটি টাকা নয়ছয় করেছে। তাই এ রাজ্যে মিড ডে মিলের তদন্তে সিবিআইয়ের যে অনুসন্ধান চলছে তার অগ্রগতি নিয়েই শুক্রবার আমার মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসে সিবিআইকে চিঠি লিখে তা জানতে চাইতে বলেছি।”

Google news