Supreme Court on Sandeshkhali: ‘সরকার কীভাবে ব্যক্তিগত স্বার্থ রক্ষা করতে পারে?’ সন্দেশখালী কাণ্ডে বাংলাকে তিরস্কার করল সুপ্রিম কোর্ট

how-can-government-protect-individual-interest-supreme-court-raps-bengal-on-sandeshkhali

সুপ্রীম কোর্ট (Supreme Court on Sandeshkhali) প্রশ্ন করেছে যে কীভাবে কোনও সরকার একজন ব্যক্তির স্বার্থ রক্ষার জন্য শীর্ষ আদালতে যেতে পারে……..

সোমবার সুপ্রিম কোর্ট (Supreme Court on Sandeshkhali) পশ্চিমবঙ্গ সরকারকে সন্দেশখালি ইস্যুতে সিবিআই তদন্তের বিরোধিতা করার জন্য তিরস্কার করেছে এবং প্রশ্ন করেছে যে কোনও রাজ্য সরকার কীভাবে একজন ব্যক্তির স্বার্থ রক্ষা করতে শীর্ষ আদালতে যেতে পারে।

সন্দেশখালিতে (Supreme Court on Sandeshkhali) মহিলাদের বিরুদ্ধে অপরাধ এবং জমি দখলের অভিযোগের সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া কলকাতা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। বিষয়টি শুনানির সময় সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গাভাই এবং বিচারপতি সন্দীপ মেহতার বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়ে হাইকোর্টের আদেশের উপর কোনও স্থগিতাদেশ দিতে অস্বীকার করে এবং জিজ্ঞাসা করে, “একজন ব্যক্তির স্বার্থ রক্ষার জন্য রাজ্য সরকার কীভাবে সুপ্রিম কোর্টে যেতে পারে?”

সিবিআই, যেটি ইতিমধ্যে সন্দেশখালীতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের উপর হামলার মামলার তদন্ত করছিল, হাইকোর্ট কৃষি জমিকে জলাশয়ে কথিত বেআইনি রূপান্তরের বিষয়ে একটি বিস্তৃত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছিল এবং অপরাধের অভিযোগগুলি তদন্ত করতে বলেছিল। নারী ও জমি দখলের বিরুদ্ধে। আগামী 2 মে পরবর্তী শুনানির আগে কর্মকর্তাদের একটি বিস্তৃত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Google news