SSC Scam: সিবিআই ঘেরাটোপে পার্থ ঢুকতেই দুশ্চিন্তা তৃণমূলে !

খবর এইসময় ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি (SSC Scam) নিয়োগ মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) কলকাতা হাইকোর্ট সিবিআই হাজিরার নির্দেশ দিয়েছে।  ডিভিশন বেঞ্চে বড় ধাক্কা খেয়ে জেরার হাত থেকে বাঁচতে না পেরে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অবশেষে এলেন সিবিআই ঘেরাটোপে।নিজাম প্যালেসে প্রবেশ করলেন তিনি।

বিকেল ৫ টা ৪৫ নাগাদ পৌঁছে গেল পার্থ চট্টোপাধ্যায়ের কনভয়। প্রাক্তন শিক্ষামন্ত্রীর সঙ্গে উপদেষ্টা কমিটির সদস্যদের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের বসিয়ে জিজ্ঞসাবাদ করা হবে। সিবিআই সূত্রে খবর, ৩ জন আধিকারিক ৪ পাতার প্রশ্নপ্পত্র নিয়ে উপস্থিত হয়েছেন। এদিকে তৃণমূল কংগ্রেসের অন্দরে দুশ্চিন্তা বাড়ছে। জেরার পর হেফাজত নাকি ছাড় কোন পথ নেবে সিবিআই।

তবে তৃণমূল কংগ্রেস দায় নিতে রাজি নয়। দলের মুখপাত্র ও রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, কোনও ব্যক্তি বা কারোর কাজে যদি ছাত্রছাত্রীদের ক্ষতি হয়ে থাকে, তাহলে আইন আইনের পথে চলবে। এর জন্য দল এবং সরকারকে দায়ি করা চলবে না।

তাঁর মন্তব্য থেকে ইঙ্গিত সিবিআই জেরার মুখে পড়া প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর উপর থেকে হাত তুলে নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় ও শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে কে সিবিআই হাজিরার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এতে চরম বিব্রত তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের মন্তব্য দল দায়ি নয় ঘিরে জল্পনা বাড়ল। মনে করা হচ্ছে দুই অভিযুক্তর সঙ্গে দূরত্ব রাখবে টিএমসি।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখ্যোপাধ্যায়েরডিভিশন বেঞ্চের রায়ের এসএসসির সমস্ত নিয়োগ সংক্রান্ত মামলায় স্থগিতাদেশ উঠে যায়। এরপরেই বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে সন্ধ্যা ৬ টার মধ্যে সিবিআই হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। না হলে হেফাজতে নেওয়ার কথা জানায় আদালত।

Google news