জাভেদ আখতারের লেখা গানে সুর মেলালেন বাংলার মেয়ে অরুনিতা, দেখুন সেই ভিডিও

খবরএইসময়, নিউজ ডেস্কঃ ‘ইন্ডিয়ান আইডল’ হল সোনি টিভির একটি জনপ্রিয় রিয়ালিটি শো যা অন্যবারের মতো এবারেও রমরমিয়ে চলছে জনপ্রিয় এই গানের রিয়েলিটি শোয়ের সিজন ১২। সংবাদমাধ্যমের বিনোদন জগতের পাতায় খবরের শিরোনামে থাকে এই রিয়ালিটি শো নিয়ে নানান খবর। চ্যানেল এর ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে প্রতিদিনই অংশগ্রহণ করতে আসা নতুন প্রতিযোগীদের নতুন নতুন ভিডিও শেয়ার করা হয়ে থাকে। তবে জনপ্রিয় এই ইন্ডিয়ান আইডলের সিজন ১২ একদিকে যেমন রমরমিয়ে চলছে তেমনই বেশ কিছু বিতর্কেও নাম জড়িয়েছে। এখন সব সময় যে খারাপ হবে তা কিন্তু নয়।
সম্প্রতি এই রিয়ালিটি শোয়ের একটি এপিসোডে কিংবদন্তি গীতিকার ও সুরকার জাভেদ আখতার অতিথি বিচারক হিসেবে উপস্থিত হয়েছিলেন। এই দিন শোতে ‘শোলে’ থেকে শুরু করে নিজের একাধিক ছবির নানান গান নিয়ে নানান মজার কথা বলেন। শুধু তাই নয়,প্রত্যেক প্রতিযোগীদের গাওয়া গানে মুগ্ধ হয়ে যান। সকলের প্রশংসায় পঞ্চমুখ জাভেদ। সম্প্রতি এই এপিসোডের প্রোমোর পাশাপাশি চ্যানেলের পক্ষ থেকে একটি ভিডিও ক্লিপিংস শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে বাংলা তথা কলকাতার অষ্টাদশী অরুণিতা কাঞ্জিলালের গানে বিশেষ ভাবে মুগ্ধ এই বর্ষীয়ান গীতিকার জাভেদ।

এরপরই জাভেদ আখতার ঠিক করেন, তিনি অরুণিতাকে একটি বিশেষ চ্যালেঞ্জ দেবেন। কি সেই বিশেষ চ্যালেঞ্জ? তিনি ঘোষণা করেন, প্রতিযোগি অরুনিতার জন্য তিনি তত্ক্ষানাত্‍ একটি গান রচনা করবেন। আর সেই গান সুর মিলিয়ে তুলতে হবে তাঁকে। এটি করার উদ্দেশ্য মূলত গায়িকার প্রতিভা পরখ করা। এই শেয়ার হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, জাভেদ আখতার নিমিষের মধ্যে একটি গান রচনা করেন এবং অনু মালিক কয়েক মিনিটের মধ্যে একটি সুন্দর সুর দিয়ে গান বেঁধে ফেলেন আর সে গান অরুনিতাকে গেয়ে শোনাতে বলেন।
এমনকী, শোয়ের সঞ্চালক আদিত্য চোপড়াও অরুণিতাকে গান গাওয়ার আগে বলেন বলেন, এটি তাঁর জীবনের সবথকে কঠিন পরীক্ষা হতে চলেছে। তবে অরুণিতা ভয় না পেয়ে হাসিমুখে চ্যালেঞ্জ গ্রহণ করে আর জিতেও যায়। এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাত্কাএরে অরুণিতা জানিয়েছেন, ‘যে কোনও সংগীত শিল্পীর জীবনেই এটা একটা সেরা সুযোগ। যা অনেক কম মানুষ পেয়ে থাকেন। তিনি নিজেকে ভাগ্যবান বলে মনে করেন কারণ তিনি এই ইন্ডিয়ান আইডলের মঞ্চে দাঁড়িয়ে একটা জাভেদ আখতারের লেখা ও অনু মালিকের সুর দেওয়া একটা আনকোরা নতুন গান গাওয়ার সুযোগ পেয়েছেন। তিনি পুরোপুরি মনে করেন তাঁর জীবনের সমস্ত কিছু পেয়ে গিয়েছেন। এই এপিসোডটা তাঁর এই সঙ্গীত সফরে সবচেয়ে বেশি স্পেশ্যাল হয়ে থাকবে।

প্রসঙ্গত, ইন্ডিয়ান আইডল ১২-র অন্যতম জনপ্রিয় প্রতিযোগী অরুণিতা কাঞ্জিলাল। নিজের গানে প্রতিটি বিচারকের মন জয় করে নিয়েছেন তিনি। সম্প্রতি হিমেশ রেশামিয়াও ঘোষণা করেছেন ‘মুডস অ্যান্ড মেলোডিজ’ নামক এক অ্যালবামে একটি গান গাইবেন অরুণিতা ও পাওয়ানদীপ রঞ্জন। ২১ জুন ওয়ার্ল্ড মিউজিক ডে-র দিন একথা ঘোষণা করেছিলেন হিমেশ। আর এতে বেশ খুশি অরুণিতা। এই গায়িকার স্বপ্ন ছিল একজন প্রতিষ্ঠিত গায়িকা হওয়ার। আর সেই জন্যইন্ডিয়ান আইডলের মঞ্চে অংশগ্রহণ করা। তাঁর গানে মুগ্ধ হয়েছেন রেখা থেকে এআর রহমান। তার সুর দরদী কন্ঠ মন জয় করে নিয়েছে সকল দর্শকদেরও।

 

View this post on Instagram

 

A post shared by Himesh Reshammiya (@realhimesh)