Partha Chatterjee: অসুস্থ জেল বন্দি পার্থ? কী হয়েছে তাঁর ?

partha Chatterjee
file pics.

পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) শারীরিক অবস্থার কথা জানিয়ে এসএসকেএম হাসপাতালকে চিঠি দিল প্রেসিডেন্সি সংশোধনাগার কর্তৃপক্ষ ৷ চিঠিতে তারা জানিয়েছে যে, প্রাক্তন শিক্ষামন্ত্রীর শারীরিক যা অবস্থা, তাতে তাঁর চিকিৎসা প্রয়োজন ৷

নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি তৃণমূলের একদা মহাসচিব তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় । বর্তমানে তিনি প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন। তবে বেশ কিছুদিন ধরে তাঁর শারীরিক অবস্থা খারাপ । উচ্চ রক্তচাপ, পা ফোলার মতো নানা সমস্যা বেড়েছে । ফলে উঠতে বসতেও সে ভাবে স্বচ্ছন্দ্যবোধ করছেন না পার্থ । তাই এবার তাঁর চিকিৎসার প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই এসএসকেএম হাসপাতালকে চিঠি দিল সংশোধনাগার কর্তৃপক্ষ । এসএসকেএম হাসপাতালের তরফ থেকে সংশোধনাগর কর্তৃপক্ষের সঙ্গে এই নিয়ে কথা হয়েছে বলে জানা গিয়েছে ।

এর আগে, পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর তরফ থেকে আদালতে একাধিকবার তাঁর শারীরিক অবস্থার অবনতির কথা সামনে আনা হয়েছিল । সেই সময় আদালত সাফ জানিয়ে দেয় যে, এই বিষয়টি জানাতে হবে সংশোধনাগার কর্তৃপক্ষকে । এবার পরিস্থিতির আরও অবনতি হওয়ায় পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে এসএসকেএম হাসপাতালকে জানাল সংশোধনাগার কর্তৃপক্ষ ৷ প্রেসিডেন্সি সংশোধনাগর এসএসকেএম হাসপাতালে এই নিয়ে একটি চিঠি দিয়েছে বলে জানা গিয়েছে । তবে এ বিষয়ে সংশোধনাগারের আধিকারিকরা কোনও মন্তব্য করতে চাননি ।

রাজ্যে শিক্ষা নিয়োগ দুর্নীতি কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করেছিল । গ্রেফতারের পর থেকেই পার্থ চট্টোপাধ্যায় রয়েছেন সংশোধনাগারে । এর আগে, একাধিকবার শারীরিক অবস্থার অবনতির কথা তুলে ধরে তিনি জামিনের জন্য আবেদন করেছিলেন । কিন্তু তাঁর জামিন বারবার নাকচ হয়ে যায় । তবে এবার প্রেসিডেন্সি সংশোধনাগার কর্তৃপক্ষ পার্থ চট্টোপাধ্যায়ের চিকিৎসার প্রয়োজনীয়তার কথা তুলে ধরায় তাঁর জামিনের জন্য আবারও আবেদন করা হয় কি না, সেটাই দেখার ৷

যদিও চলতি মাসেই প্রাক্তন শিক্ষামন্ত্রীর আরও সম্পত্তির হদিশ পেয়েছে ইডি ৷ ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়ের এক ঘনিষ্ঠের নামে বীরভূমে রয়েছে পাঁচটি জমি । ওই পাঁচটি জমির আনুমানিক বাজারমূল্য বর্তমানে কয়েক কোটি টাকা । কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ওই ঘনিষ্ঠের নামে পাঁচটি জমি কেনা হলেও সংশ্লিষ্ট জমিগুলির মালিক আদতে পার্থ চট্টোপাধ্যায় নিজেই । তদন্তকারীরা জানতে পেরেছেন যে, সংশ্লিষ্ট জায়গাগুলিতে মাঝেমধ্যেই আসতেন পার্থ চট্টোপাধ্যায় ।

Google news